আমেরিকায় অক্টোবর থেকে মহিলাদের ভায়াগ্রা

| আগস্ট 20, 2015 | 0 Comments

150819031334_us_female_viagara_624x351_apহেল্থ ইস্যুজ: মেয়েদের যৌন আকাঙ্ক্ষা বাড়াবে এমন একটি ওষুধের উৎপাদন এবং বিক্রি অনুমোদন করেছে আমেরিকার ওষুধ প্রশাসন এফডিএ। অ্যাড্ডি ব্র্যান্ড নামের এই পিলকে বলা হচ্ছে মহিলাদের ভায়াগ্রা।

তবে পুরুষদের ক্ষেত্রে ভায়াগ্রা যেভাবে কাজ করে, এই পিলটি সেভাবে কাজ করবে না।ভায়াগ্রা পুরুষদের যৌনাঙ্গে রক্তের প্রবাহ বাড়িয়ে যৌন উদ্দীপনা তৈরি করে।কিন্তু এই ওষুধটি মহিলাদের মস্তিষ্কে রাসায়নিক ক্রিয়া বাড়িয়ে যৌন উদ্দীপনা তৈরি করবে।

অক্টোবর মাস থেকে ওষুধটি বাজারে আসবে।তবে পুরুষদের শরীরে ভায়াগ্রা যতটা কাজ করে, মহিলাদের ক্ষেত্রে অ্যাড্ডি ততটা কাজ করবে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করা হচেছ।

তবে ওষুধটির উৎপাদনকারী প্রতিষ্ঠান স্প্রাউট ফার্মা দাবি করছে পরীক্ষায় ভালো ফল দেখা গেছে।

এর আগেও দুবার ওষুধটি অনুমোদনের জন্য আবেদন করা হয়। কিন্তু এর কার্যকরিতা নিয়ে সন্দেহের কারণে তা প্রত্যাখ্যান করা হয়। এছাড়া ঘুম-ভাব, এমনকি জ্ঞান হারানোর মত পার্শ্ব প্রতিক্রিয়া নিয়েও সন্দেহ ছিল। কিন্তু তৃতীয় বারের আবেদন পিলটি অনুমোদন পেয়েছে। তবে শর্ত দেওয়া হয়েছে, এটি ব্যবহারের ঝুঁকি পরিষ্কারভাবে জানাতে হবে।

এক পরিসংখ্যানে বলা হচ্ছে, যুক্তরাষ্ট্রে ২০ তেকে ৪৯ বছর বয়সী মহিলাদের আট থেকে ১৪ শতাংশ পর্যন্ত যৌন শীলতায় আক্রান্ত। এর ফলে অনেক ক্ষেত্রে সম্পর্ক ভেঙ্গে যায়। অ্যাড্ডি নামের এই পিলটি তাদের সাহায্য করতে পারে।

Category: 1stpage, Scroll_Head_Line, হেল্থ ইস্যুজ

About the Author ()

Leave a Reply