• ২২ বৈশাখ ,১৪৩১,06 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

সোহরাওয়ার্দীতে না পেলে পল্টনে সমাবেশের অনুমতি চায় বিএনপি

| জানুয়ারী 3, 2016 | 0 Comments

bnp-logo_183853দেশের খবর: ৫ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না পাওয়া গেলে ওইদিন রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করতে চায় বিএনপি। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রোববার বিকেলে একথা জানান দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

 এর আগে শনিবার এক সংবাদ সম্মেলনে ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ দাবি করে ওইদিন রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানসহ সারা দেশে সমাবেশ করার ঘোষণা দেন ব্নিপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বিএনপির ওই ঘোষণার পরপরই ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকেও একই স্থানে কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। সরকারের দ্বিতীয় বর্ষপূর্তিকে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ হিসেবে উদযাপনের জন্য ওইদিন সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দেয় আওয়ামী লীগ। তবে এখন পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যানে কোন দলকেই সমাবেশ করার জন্য অনুমতি দেওয়া হয়নি ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে।
সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে না হলে ৫ জানুয়ারি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে সমাবেশ করতে চায় বিএনপি। সংঘাতের পরিবর্তে শান্তির জন্যই নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়ে পুলিশকে চিঠি দেওয়া হয়েছে।
তবে তারা সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশ করার ওপর জোর দিচ্ছেন বলে জানান বিএনপির এই যুগ্ম মহাসচিব। এ দুই জায়গার কোথায়ও অনুমতি না পেলে বিএনপি কী করবে এমন প্রশ্নে রিজভী বলেন, তা ৫ তারিখেই জানানো হবে।
সরকার ও প্রশাসনের জবাবের অপেক্ষায় রয়েছে বিএনপি একথা জানিয়ে রিজভী বলেন, নেতাকর্মীরা গুরুত্বের সঙ্গে জনসভার প্রস্ততি নিচ্ছেন। আওয়ামী লীগ হঠাৎ করে ৫ জানুয়ারি বিএনপির ঘোষিত স্থানে কর্মসূচি দিয়ে সংঘাত-সংঘর্ষের দিকে যাওয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন রিজভী। বিএনপির কর্মসূচি ‘বানচাল’ করতেই ক্ষমতাসীনরা এ পথে গেছেন অভিযোগ করে রিজভী বলেন, এর মাধ্যমে আওয়ামী লীগের দেউলিয়াত্ব ফুটে উঠেছে।

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply