• ১৬ বৈশাখ ,১৪৩১,29 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

‘২০৩৫ সালের মধ্যে ব্রিটেনের ৭২ ভাগ মানুষ মাত্রাতিরিক্ত মোটা হবে’

| জানুয়ারী 9, 2016 | 0 Comments

4bk1806da20ae62c8r_620C350 ইউরো সংবাদ: ব্রিটেনের ক্যান্সার গবেষকরা বলছেন, ২০৩৫ সালের মধ্যে দেশটির ৭২ শতাংশ মানুষ অর্থাৎ প্রতি চার জনের মধ্যে তিনজনই স্থূলতায় ভুগবে। ক্যান্সার রিসার্চ ইউকে এবং ইউকে হেলথ ফোরামের গবেষকরা এক প্রতিবেদনে এ আশংকা ব্যক্ত করেছেন।

 প্রতিবেদনে আরো বলা হয়েছে, স্থুলতার কারণে দেশটিতে অতিরিক্ত সাত লাখ মানুষ ক্যান্সারে আক্রান্ত হবে। প্রতিবেদনে আরো বলা হয়েছে, ১৫ বছরের মধ্যে বাড়তি ওজনের চেয়ে স্থূল লোকজনের সংখ্যা বেড়ে যাবে। ২০৩৫ সালের মধ্যে ব্রিটেনের বয়সী জনসংখ্যার ৭২ শতাংশ মাত্রাতিরিক্ত ওজন কিংবা স্থূলতায় আক্রান্ত হবে।

 গবেষকরা আরো বলেছেন, এ সময়ের মধ্যে দেশটিতে প্রায় ছয় লাখ ৭০ হাজার মানুষ স্থূলতা-জনিত ক্যান্সারে আক্রান্ত হতে পারে। এছাড়া মাত্রাতিরিক্ত ওজনের কারণে সৃষ্ট নানা রোগে আক্রান্ত হবে ব্রিটেনের লাখ লাখ মানুষ। এসব রোগের মধ্যে টাইপ টু ডায়াবেটিস, হৃদরোগ এবং স্ট্রোক থাকবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

 এদিকে, ব্রিটিশ সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, রাত ৯টার আগে জাংক ফুডের বিজ্ঞাপন টিভিতে প্রচার না করার আহ্বান জানিয়েছে ক্যান্সার রিসার্চ ইনস্টিটিউট। এছাড়া, অনলাইনে অস্বাস্থ্যকর খাদ্য এবং পানীয় বিক্রির বিষয়টিও পর্যালোচনার আহ্বান জানানো হয়েছে। সাধারণভাবে এসব খাদ্য ও পানীয় কিনতে শিশুদেরকে প্রলুব্ধ করা হয়।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ -UK

About the Author ()

Leave a Reply