• ৩ জ্যৈষ্ঠ ,১৪৩১,17 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

জার্মানির কোলন শহরে অভিবাসন বিরোধী ব্যাপক বিক্ষোভ

| জানুয়ারী 10, 2016 | 0 Comments

cologne_germany_protest_bbc_185375ইউরো-সংবাদ – German: জার্মানির কোলন শহরে অভিবাসন বিরোধী ব্যাপক বিক্ষোভ চলার সময় জল কামান ব্যবহার করে প্রতিবাদকারীদেরকে ছত্রভঙ্গ করে দিয়েছে কোলনের দাঙ্গা পুলিশ।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, নববর্ষ উদযাপন উৎসবে কোলনে নারীদের যৌন হয়রানির প্রতিবাদে সেখানে চলছে মুসলিম-বিদ্বেষী এবং অভিবাসন বিরোধী বিক্ষোভ। শনিবারও ইসলাম বিরোধী পেজিটা মুভমেন্টের নেতৃত্বে কোলনে অভিবাসন বিরোধী বিক্ষোভ প্রদর্শন করা হয়।
উদ্ভূত পরিস্থিতিতে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল বলেছেন, যেসব অভিবাসী অপরাধ করবে তাদেরকে নিজ দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে।
শুধু তাই নয়, অপরাধীদের যাতে সহজেই নিজ দেশে ফেরত পাঠানো যায় সে জন্য প্রয়োজনে আইন সংশোধন করার কথা ভাবা হচ্ছে বলেও জানান চ্যান্সেলর।
মারকেল জানান, তার শরিক দলগুলোর সঙ্গেও তিনি বিষয়টি নিয়ে আলোচনা করবেন। কেননা অভিবাসীদের নিজ দেশে ফেরত পাঠানোর জন্য পার্লামেন্টের অনুমোদন প্রয়োজন হবে।
গত বছর ১০ লাখেরও বেশি শরণার্থীকে জার্মানিতে স্বাগত জানিয়েছিলেন জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল।
তবে নববর্ষের অনুষ্ঠানে জার্মানির কোলন শহরে নারীদের যৌন হয়রানির ঘটনা ঘটলে দেশটিতে নতুন আশ্রয় পাওয়া অভিবাসীরাই এ ঘটনায় জড়িত বলে অভিযোগ ওঠে। এতে অ্যাঙ্গেলা মারকেলের পুরো অভিবাসন নীতিই প্রশ্নের মুখে পড়ে যায়।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - German

About the Author ()

Leave a Reply