• ২৯ বৈশাখ ,১৪৩১,12 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফাল্গুনের প্রথম দিন সিঙ্গাপুর মাতালো বাংলাদেশের শিল্পীরা

| ফেব্রুয়ারী 16, 2016 | 0 Comments

02152016_02_BANGLADESHI_ARTISTবিশ্বজুড়ে বাংলা: বিনোদনের মধ্য দিয়ে সিঙ্গাপুরে অবস্থানরত প্রবাসী বাঙালীদের মধ্যে দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্যের প্রতি আগ্রহ ও সচেতনতা তৈরীর লক্ষ্যে সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটি (এসবিএস) সিঙ্গাপুর পলিটেকনিক কনভেনশন সেন্টারে আয়োজন করেছে ‘আশিয়ান গ্রæপ অ্যানুয়াল কালচারাল নাইট সিঙ্গাপুর’।

ফাল্গুনের প্রথম দিনে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় জাকজমকপূর্ণ এ আয়োজনের শুরু হয় শায়লা আহমেদ ও তাঁর ভঙ্গিমা নৃত্যগোষ্ঠীর পরিবেশনার মধ্য দিয়ে। পরবর্তীতে উপস্থিত দর্শকদের আনন্দে মাতিয়ে তোলেন জাদুকর আলীরাজ, জনপ্রিয় ব্যান্ড এলআরবি, বাউলশিল্পী সফি মন্ডল, অভিনেত্রী বাঁধন, সঙ্গীতশিল্পী সজল এবং মডেল নায়লা নাঈম এর মনোমুগ্ধকর পরিবেশনা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, বিশেষ অতিথি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী ও সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মাহবুব উজ জামান উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন এসবিএসের প্রেসিডেন্ট মো: সাহিদুজ্জামান।

রাশেদ খান মেনন বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে আর এই উন্নয়নে বিশেষ অবদান রাখছেন প্রবাসী বাঙালীরা। আজ আমাদের কয়েক বিলিয়ন রিজার্ভ রয়েছে যার কৃতিত্বের দাবীদার আপনারা প্রবাসীরা তাই আজ এই অনুষ্ঠানে আসতে পেরে আমি আনন্দিত ও গর্বিত।’ পুরো আয়োজনের পৃষ্ঠপোষকতায় ছিল রাঁধুনী, এয়ারলাইনস পার্টনার রিজেন্ট এয়ারওয়েজ এবং সহযোগিতায় প্রথম আলো।

Category: Scroll_Head_Line, বিশ্বজুড়ে বাংলা

About the Author ()

Leave a Reply