• ১৩ বৈশাখ ,১৪৩১,26 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

নববর্ষ ১৪২৩ উপলক্ষে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে সাংস্কৃতিক অনুষ্ঠান

| এপ্রিল 26, 2016 | 0 Comments

04162016_03_WASHINGTON_BANGLADESH_EMBASSY_NABABARSHA

বিশ্বজুড়ে বাংলা, ওয়াশিংটন : বাংলা নববর্ষ ১৪২৩ উদযাপন উপলক্ষে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস শনিবার সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। বিগত বছরের ব্যাথা আর গ্লানি ঝেড়ে ফেলে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী বাংলা নববর্ষকে বরন করেন।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন এবং দূতাবাসের ডেপুটি মিশন প্রধান যুক্তরাষ্ট্রের বাইরে অবস্থান করায় ওয়াশিংটনে নিযুক্ত ইকোনকি মিনিষ্টার শাহাবউদ্দীন পাটয়ারি তাঁর সংক্ষিপ্ত ভাষণে নববর্ষে সকলের সুখ ও সমৃদ্ধ জীবন কামনা করেন। তিনি বলেন, এদেশে বেড়ে উঠা নতুন প্রজন্ম যেন তাদের আত্ম-পরিচিতি ও শেকড়ের সাথে সম্পর্ক বজায় রাখে। এ ব্যাপারে তিনি বাবা-মা এবং অভিভাবকদের বিশেষ দৃষ্টি আকর্ষণ করেন।

04162016_06_WASHINGTON_BANGLADESH_EMBASSY_NABABARSHAঅনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রদূত ড্যান মোজিনা সহ যুক্তরাষ্ট্র প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন কূটনৈতিকবৃন্দ সহ শতশত প্রবাসী বাংলাদেশী সপরিবারে অংশগ্রহন করে। ‘

অনুষ্ঠানে সংস্কৃতিক পর্বের শুরুতে দুতাবাস পরিবার ‘এসো হে বৈশাখ এসো এসো’ গানটি পরিবেশন করেন। আবহমান বাংলার সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে বর্ণমালা শিক্ষাঙ্গণ, ফ্রেন্ডস এন্ড ফ্যামেলি, একতারা শিল্পগোষ্ঠীর শিল্পীরা সঙ্গীত ও ণৃত্য পরিবেশন করেন। এছাড়া গানে গানে কবিতা আবৃডু করেন দীনার জাহাঙ্গীর ও সরকার কবির উদ্দীন। অনুষ্ঠান শেষে দূতাবাসের পক্ষ থেকে বাংলার ঐতিহ্যবাহী ভাত ও ভর্তা পরিবেশন করা হয়।

Category: Scroll_Head_Line, বিশ্বজুড়ে বাংলা

About the Author ()

Leave a Reply