• ১৩ বৈশাখ ,১৪৩১,26 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

শিগগিরি রাশিয়ার সঙ্গে সম্পর্ক ঠিক হয়ে যাবে: তুরস্ক

| মে 30, 2016 | 0 Comments
turkey

তুরস্কের উপ প্রধানমন্ত্রী নুমান কুরতুলমুস

ইউরো সংবাদ: তুরস্কের উপ প্রধানমন্ত্রী নুমান কুরতুলমুস দাবি করেছেন, তার দেশ ও রাশিয়ার মধ্যে কোনো অনতিক্রম্য ইস্যু নেই। ফলে আংকারা ও মস্কোর মধ্যকার বিদ্যমান তিক্ত সম্পর্ক শিগগিরি ঠিক করা হয়ে যাবে।

তিনি সোমবার বলেছেন, “তুরস্ক ও রাশিয়া কেউই একে অপরের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে এগিয়ে যেতে পারবে না। আমি আশা করি এ ধরনের উত্তেজনা যেন কখনো না আসে; তবে আমি এও বিশ্বাস করি যে, শিগগিরি রাশিয়া ও তুরস্কের মধ্যকার সম্পর্ক আবার ঠিক হয়ে যাবে।” কুরতুলমুস জোর দিয়ে বলেন, রাশিয়া ও তুরস্কের মধ্যে এমন কোনো সমস্যা নেই যা অতিক্রম করা যাবে না।

 গত নভেম্বর মাসে সিরিয়ার আকাশসীমা থেকে তুর্কি সামরিক বাহিনী রাশিয়ার একটি বোমারু বিমান ভূপাতিত করার পর মস্কো ও আংকারার মধ্যে সম্পর্কের মারাত্মক অবনতি ঘটে এবং রাশিয়া তুরস্কের ওপর কয়েক ধাপে নিষেধাজ্ঞা আরোপ করে। সে সময় তুরস্ক বার বার দাবি করেছিল- রুশ বিমান তুরস্কের আকাশসীমা লঙ্ঘন করেছে। তবে রাশিয়া তুরস্কের এ দাবি সরাসরি প্রত্যাখ্যান করেছিল।

 তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান যখন কুর্দি গেরিলাদেরকে বিমান বিধ্বংসী অস্ত্র ও রকেট সরবরাহের জন্য রাশিয়াকে অভিযুক্ত করছেন তখন নুমান কুরতুলমুস মস্কোর সঙ্গে সম্পর্কোন্নয়নের কথা বললেন।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply