• ১৬ বৈশাখ ,১৪৩১,29 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

খাদ্যমন্ত্রীর সম্মানে ফ্রান্স আওয়ামীলীগের আলোচনা সভা ও নৈশভোজ

| মে 31, 2016 | 0 Comments

awamiligইউরোবিডি কমিউনিটি সংবাদ:  রবিবার  সন্ধ্যায় ফ্রান্স আওয়ামীলীগের উদ্যোগে প্যারিসের প্লেস দ্যা ফ্যাথে  অভিজাত রেস্তুরা মেহরাবে বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম এর সম্মানে এক আলোচনা সভা   ও নৈশভোজ   অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 বিপুল সংখ্যক আওয়ামীলীগ নেতাকর্মীদের প্রানবন্ত উপস্থিতিতে ফ্রান্স আওয়ামীলীগ সভাপতি মোহসীন উদ্দিন খান এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেইন কয়েছ এর পরিচালনায় এসময় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ছাড়াও উপস্হিত ছিলেন ফ্রান্স আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল কাশেম ,সাবেক সিনিয়র  সহ সভাপতি ওয়াহিদ বার তাহের ,সাবেক সহ সভাপতি নাসির চৌধুরী ,উপদেষ্ঠা চেয়ারম্যান মিজান চৌধুরী মিন্টু ,আওয়ামীলীগ নেতা আশরাফুল ইসলাম ,শাহজাহান রহমান ,মিজান সরকার সহ আওয়ামীলীগের নেতারা।

এসময় খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম ফ্রান্স আওয়ামীলীগের নেতাকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেন   সরকার বাংলাদেশের  সর্বক্ষেত্রে বিশেষ করে শিক্ষা, চিকিত্সা ,যোগাযোগ এর    ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনেছে উল্লেখ করে তিনি বলেন এসকল ক্ষেত্রে প্রবাসীদের অবদান বিরাট গুরুত্ব্পুর্ন। প্রবাসীদের মরদেহ বাংলাদেশে রাষ্ট্রীয় খরচে প্রেরণের দাবি বাস্তবায়নে সরকারের ভুমিকা নিয়ে প্রশ্ন করলে মন্ত্রী বলেন এটি অত্যন্ত যুক্তিক দাবি শিগ্রই বাস্তবায়নের চেষ্টা করবে সরকার। তিনি বলেন একাত্তরে গোলাম আযম, নিজামী, মুজাহিদসহ আল-বদর, রাজাকাররা যে জুলুম, নির্যাতন, হত্যা, ধর্ষণ, লুটপাট, অগি্নসংযোগ করেছে৷ তা মাফ করার ক্ষমতা কারো নেই, যতক্ষণ না ওই ভিকটিম পরিবারগুলো তাদের ক্ষমা না করে।

Category: Community France, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply