জার্মানিকে উড়িয়ে ফাইনালে ফ্রান্স (video)

| জুলাই 8, 2016 | 0 Comments

07072016_07_FRANCE_FOOTBALLইউরো স্পোর্টস:  জার্মানিকে ২-০ ব্যবধানে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে স্বাগতিক ফ্রান্স। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন অ্যাটলেটিকো মাদ্রিদে খেলা গ্রিজম্যান। দ্বিতীয়ার্ধের ৭৪ মিনিটে দ্বিতীয় গোলটি করে দলের জয় নিশ্চিত করেন তিনি। এ নিয়ে ছয়টি গোল করে চলতি আসরের সর্বোচ্চ গোলদাতা গ্রিজম্যান। বৃহস্পতিবার ফ্রান্সের স্টাদে ডি স্টেডিয়ামে ইতিহাস পক্ষে ছিল না ফরাসিদের। প্রতিযোগিতামূলক ম্যাচে দীর্ঘ ৫৮ বছর থেকেই ফ্রান্সের কাছে অজেয় ছিল জার্মানি। এদিন নতুন করে ইতিহাসে লিখে ইউরোর ফাইনালে উঠল দিদিয়ের দেশমের শিষ্যরা। ফাইনালে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের মুখোমুখি হবে স্বাগতিকরা।

এদিন খেলার শুরুতে অবশ্য ফ্রান্সকে চেপে ধরে জার্মানরা। খেলার ১৩ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন থমাস মুলার। বক্সের ভেতরে আনমাকর্ড অবস্থায় বল পান তিনি। কিন্তু শট নেন পোস্টের বাইরে। এরপরও বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল জোয়াকিম লো’র শিষ্যরা, কিন্তু গোলের দেখা ‌‌পায়নি। উল্টো খেলার ৪৭ মিনিটে গোল করে বসে ফ্রান্স।বক্সের ভেতর প্যাট্রিক এভরাকে ফাউল করে বসেন জার্মান অধিনায়ক বাস্তিয়ান শোয়েনস্টাইগার। পেনাল্টি বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি গ্রিজম্যান।

বিরতির পরও খেলায় ফিরতে পারেনি জার্মানি। ৭২ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন গ্রিজম্যান। এবার অবশ্য জার্মান রক্ষণের ভুলই দায়ি। বক্সের ভেতর কিমিচের ভুলে বল পেয়ে যান গ্রিজম্যান। সেখান থেকে দারুণ শটে ব্যবধান দ্বিগুন করেন তিনি। টুর্নামেন্টে এটি গ্রিজম্যানের ষষ্ঠ গোল।

Category: 1stpage, Scroll_Head_Line, শীর্ষ সংবাদ, স্পোর্টস

About the Author ()

Leave a Reply