• ১২ বৈশাখ ,১৪৩১,26 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

তারেক রহমানের রায়ের বিরুদ্ধে সুইডেন ও ফ্রান্স ছাত্রদলের তীব্র প্রতীবাদ ও নিন্দা

| জুলাই 23, 2016 | 0 Comments

13820685_1241656722519686_593980071_nইউরোবিডি কমিউনিটি সংবাদ: বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ফ্রান্স শাখা সভাপতি মোঃ ফজলুল করিম শামীম ও সুইডেন শাখার সভাপতি নিক্সন জামাদার ও সাধারণ সম্পাদক মাকসুদ মিজি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান  তারেক রহমান এর বিরুদ্ধে দায়ের করা দুদকের মানি লন্ডারিং মামলা  ৭ বছরের কারাদন্ড ও ২০ কোটি টাকা জরিমানার  সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত যে রায় দিয়েছে তার প্রতিবাদে  তীব্র  নিন্দা জ্ঞাপন করছে।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায়ে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন সরকার আগুন নিয়ে খেলছে, অবিলম্বে এই খেলা বন্ধ না করলে এই আগুনে অবৈধগদি পুড়ে ছাই হয়ে যাবে।রায়ের পর পরই এক বিবৃতিতে ফজলুল করিম শামীম এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।তিনি বলেন, দেশের ক্রান্তিলগ্নে এমন রায় জাতিকে হতাশ করেছে, বিচার ব্যবস্থাকে সরকার যেভাবে নিয়ন্ত্রন করছে তা বিশ্বের কোথাও হয় নাই। এই অবৈধ সরকার নিয়ন্ত্রিত বিচার ব্যবস্থায় এমন রায়ের শংকা বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ও জনগন আগেই করেছিল। এই রায়ের মাধ্যমে সরকার প্রমান করলো তারা তারেক রহমানের আকাশচুম্বী জনপ্রিয়তায় শংকিত। নাহলে নিম্ন আদালতে নির্দোষ প্রমানিত একটি রায়কে সরকার পরিকল্পিত ভাবে টেনে নিয়ে এসে ভিন্ন রায় ঘোষণা করলো তা বাংলাদেশের ইতিহাসে নজির বিহীন। ফজলুল করিম শামীম মনে করেন, আইন আর বিচার ব্যবস্থাকে কোন ভাবেই এই জবর দখলকারী সরকার নিজের গতিতে চলতে দিচ্ছে না। তারা ক্ষমতা কুক্ষিগত করার পর থেকেই বিচার ব্যবস্থার এমন দশা করেছে যে এটা এখন আওয়ামী লীগের নিজস্ব মজলিসে পরিনত হয়েছে।তিনি বলেন, তারেক রহমান এক এগার সরকারের ষড়যন্ত্র ও নির্যাতনের শিকার হয়ে যুক্তরাজ্যে চিকিৎসাধীন আছেন। তাকে রাজনৈতিক ভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে অবৈধ  শেখ হাসিনার মহাজোট সরকার তাঁর বিরুদ্ধে সীমাহীন অপপ্রচারের পাশাপাশি কয়েকটি মিথ্যা মামলা দিয়েছে। অনেক চেষ্টাকরেও তারেক রহমানের বিরুদ্ধে এখনও পর্যন্ত কোন মামলায় তাকে দোষী সাব্যস্ত করতে পারেনি সরকার। একটিতেও তার বিরুদ্ধে প্রমান হাজির করতে না পেরে উদ্দেশ্যমূলক ভাবে এই মামলায় তাকে দন্ডাদেশ দেওয়া হয়েছে। ফজলুল করিম শামীম আরো বলেন, এ অবস্থা আর কোন ভাবেই বেশী দিন চলতে দেয়া হবে না। যথাশীঘ্র বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ও জনতা মাঠে নেমে এই সরকারের পতন ঘটিয়ে বাংলাদেশে আবার আইনের শাসন কায়েম করবে।

উল্লেখ্য, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমানের বিরুদ্ধে দুদকের মামলায় ঢাকার তৃতীয় বিশেষ জজ মো. মোতাহার হোসেন ২০১৩ সালের ১৭ নভেম্বর তারেকর হমানের বিরুদ্ধে অভিযোগের সত্যতা না পাওয়ার কারণে তাকে মামলা থেকে খালাস দেওয়া হয় ও নির্দোষ ঘোষণা করা হয়।

Category: Community France, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply