• ৪ জ্যৈষ্ঠ ,১৪৩১,19 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

পর্তুগাল তার ঘাটতি কাটানোর জন্য আরো এক বছর সময় পেতে পারে: প্রধানমন্ত্রী

| ফেব্রুয়ারী 28, 2013 | 0 Comments

ইউরো সংবাদ: পর্তুগাল এর প্রধানমন্ত্রী মঙ্গলবার বলেন, তার দেশ আন্তর্জাতিক বেলআউট বাস্তবায়ন পর্যালোচনার অধীনে ছিল, সেই হিসাবে তার দেশকে রাজস্ব লক্ষ্যমাত্রা পূরণের আরো সময় প্রদান করা হতে পারে।

প্রধানমন্ত্রী Pedro Passos Coelho ,  ইউরোপীয় ইউনিয়ন, ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংক এবং ইন্টারন্যাশনাল মনিটারি ফান্ড এ তিনটি পাবলিক ঋণদাতাদেরকে বলেন, “ এমন একটি সম্ভাবনা রয়েছে যে, রাষ্ট্রের ঘাটতি সামঞ্জস্যপূর্ণ হতে রাষ্ট্রটি  এক বছরের আরো বেশি সময় পেতে পারে এবং খুব সম্ভবত এটি আলোচনা সাপেক্ষে নির্ধারিত হবে ”- এই বলে তিনি দেশের অর্থনৈতিক সর্বশেষ পর্যালোচনা শুরু করেন।

মে, ২০১১ তে পর্তুগাল ৭৮ বিলিয়ন ইউরোর ($ ১০৩ বিলিয়ান) মূল্যের একটি আর্থিক সহায়তা প্যাকেজ পেয়েছিল যার বিনিময় ছিল একটি অঙ্গীকার যে,  কঠোর ব্যবস্থা এবং অর্থনৈতিক সংস্কারের মাধ্যমে তারা অর্থনীতিকে আরও শক্তিশালী করবে।

লিসবন, ইউ এর নির্ধারিত লক্ষ্যমাত্রা অনুযায়ী তার জিডিপি এর রাজস্ব ঘাটতি ৩.০ শতাংশে ফিরিয়ে আনার পরিবর্তে ৪.৫ শতাংশে এনেছে।

রবিবার, অর্থমন্ত্রী Vitor Gaspar বলেন, তিনি আশা করেন ইউরোপীয় কমিশন আরেকটি বছর পর্তুগালকে দেবে যেন এটি ৩.০ শতাংশ  টার্গেট পূরণে সক্ষম হয়।

Passos কোয়েলহো বলেন, তার দেশ জুন 2014 সালে (রেসকিউ) প্রোগ্রাম শেষ করবে এবং  তারা না আরও সময় চাইবে না আর অর্থ সাহায্যের দরকার পড়বে।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - Portugal, প্রচ্ছদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply