• ১৬ বৈশাখ ,১৪৩১,29 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফ্রান্স বিএনপির মহান বিজয় দিবস উদযাপন

| ডিসেম্বর 20, 2016 | 0 Comments
ইউরোবিডি15625857_559460217577417_5893487114436709169_o কমিউনিটি সংবাদ:
মোঃ ফজলুল করিম শামীম: গতকাল রোববার ফ্রান্সের প্যারিসের লাসাপেলের এক হলে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বিপুলসংখ্যক নেতাকর্মীর অংশগ্রহণে মহান বিজয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি, ফ্রান্স শাখা। ফ্রান্স বিএনপির সভাপতি সৈয়দ সাইফুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ন সাধারণ সম্পাদক কবির হোসেন পাটোয়ারী ও সাংগঠনিক সম্পাদক জালাল খানের যৌথ পরিচালনায় উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফ্রান্স বিএনপির সিনিয়র সহসভাপতি হাজী হাবীব, সহসভাপতি রুহুল আমিন আবদুল্লাহ, খান মনির হোসেন, সানোয়ার হোসেন, রফিকুল ইসলাম জুয়েল, আব্দুর রশিদ পাটোয়ারী, যুগ্ন সাধারণ সম্পাদক জুনেদ আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক মারুফ হোসেন মুন্না, মোঃ ফজলুল করিম শামীম, শিক্ষা বিষয়ক সম্পাদক আহমেদ মালেক, মানবাধিকার সম্পাদক ইব্রাহীম তারা, ক্রীড়া সম্পাদক আব্দুল কুদ্দুস, সাহিত্য সম্পাদক কবি রুবেল আহমেদ, ছাত্র বিষয়ক সম্পাদক খোরশেদ আলম টিটু, শিল্প সম্পাদক তসলিম আহমেদ সবুজ, তথ্য প্রযুক্তি সম্পাদক ইলিয়াস কাজল।
আরও বক্তব্য রাখেন বানিজ্য সম্পাদক ফারুক আহমেদ, সহ শ্রম সম্পাদক হুমায়ূন কবির, সদস্য মাসুদ আলম, মমিন হোসেন, বিএনপি নেতা জাহাঙ্গীর আলম মিলন, শেখ নুরুল ইসলাম, আশিকুজ্জামান আশিক, মির্জা খালেদ, জসিম আহমেদ, সাজ্জাদ আহমেদ, আব্দুল গাফফার জুনেদ, সাব্বির আহমেদ সোহেল, মোঃ মিলন, মোঃ সজিব সহ আরও অনেকে। 
 
সভার প্রথমে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন শ্রম সম্পাদক সাইনুর ইসলাম। 
 
পরে মহান স্বাধীনতার ঘোষক, বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদ, বিগত আন্দোলনে শহীদ ও সকল প্রয়াত বিএনপি নেতাদের রুহের মাগফিরাত কামনা করে এবং বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইসচেয়ারম্যান তারুণ্যের অহংকার জনাব তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।
 
সভায় বক্তারা এম ইলিয়াস আলি সহ গুম হওয়া সকল নেতৃবৃন্দকে অতিসত্বর সুস্থভাবে ফেরত চেয়েছেন অন্যথায় এর কঠিন পরিণতি হবে আগামী দিনে আওয়ামী সরকারের ও আজ্ঞাবহ প্রশাসনের লিস্টেড লোকদের। বক্তারা কঠিন হুঁশিয়ারি দিয়ে বলেন, শেখ হাসিনা যদি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে হাত দেয়ার দুঃসাহস ভুলেও দেখায় তাহলে সারা বাংলাদেশ জ্বলন্ত আগ্নেয়গিড়িতে রুপান্তরিত হবে। সেই সাথে ফ্রান্স সহ ইউরোপের সকল বাংলাদেশ দূতাবাস বন্ধ করে দেয়া হবে ও হাসিনা সহ সকল অবৈধ মন্ত্রীদের বিদেশের মাটিতে পা রাখতে দেয়া হবেনা। এবং অনতি বিলম্বে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছবি জাতীয় যাদুঘরে পুনস্থাপনের দাবী করা হয়।   

Category: Community France, Community news 1st page, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply