• ৪ জ্যৈষ্ঠ ,১৪৩১,18 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ইতালী প্রবাসী শিশু কিশোরদের ইসলামী শিক্ষায় আগ্রহী করতে ফেইথ ইসলামিক সেন্টার

| ফেব্রুয়ারী 28, 2013 | 0 Comments

এ কে জামান ,ইতালী:   ইতালী প্রবাসী শিশু কিশোরদের স্থানীয় শিক্ষা ব্যবস্থার পাশাপাশি ইসলামী শিক্ষায় আগ্রহী করে তুলতে অবদান রেখে চলেছে ফেইথ ইসলামিক সেন্টার। বছর তিনেক আগে মাত্র ৩০ টি শিশুকে নিয়ে যাত্রা শুরু করে এই প্রতিষ্ঠানের ছাত্র সংখ্যা এখন প্রায় দুই শতাধিক। রবিরার ২৪ ফেব্রুয়ারী ২০১৩ মসজিদ মিলনায়তনে এই স্কুলের বার্ষিক ফলাফল এবং মেধাবী শিক্ষার্থীদের মাঝে আনুষ্ঠানিকভাবে তুলে দেয়া পুরষ্কার এবং সনদপত্র।

ইতালীর প্রানকেন্দ্র রাজধানী রোমের এই ফেইথ ইসলামিক সেন্টারের ক্ষুদে শিক্ষার্থীদের ইসলামের বিভিন্ন পরিবেশনা দেখে অবাক হয়েছেন অনেকেই। তাদেরকে খেলাধুলার পাশাপাশি গড়ে তোলা হয়েছে শুদ্ধ বাংলা এবং ইংরেজী ভাষাত্ওে। কোরআন তেলোয়াত, আবৃতি, বিভিন্ন ইসলামীকে দোয়া তারা পরিবেশনা করেছে বাংলা, আরবী এবং ইংরেজী ভাষায়। বার্ষিক ফলাফল অনুষ্ঠানে এসব দেখে আগত অভিভাবকেরাও ছিলেন তাদের সন্তানদের নিয়ে গর্বিত।

স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ আবদুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমাজসেবক নজরুল ইসলাম মাঝি, ব্যবসায়ী আলমগীর ফরাজী, জাহিদ, মোহাম্মদ নাসিম, শামীমসহ আরো অনেকে। জনাব আহাদ তার বক্তব্যে অচিরেই স্কুলের সম্প্রসারে বিভিন্ন উদ্যোগের কথা জানান। সম্পূর্ন আলাদা স্কুল হিসেবে এই স্কুলের কার্যক্রমে স্বল্প খরচে বৃটেন, আমেরিকার মতো সমমানের উন্নতমানের পড়াশুনার সুযোগ পাবে শিক্ষার্থীরা। তিনি এই উদ্যোগে সহযোগীতার জন্য সকলের প্রতি আহবান জানান। পরে অতিথিবৃন্দ মেধাবী শিশুদের মাঝে সনদ এবং পুরস্কার তুলে দেন।

Category: Community Italy, Community news 1st page, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply