• ১৫ বৈশাখ ,১৪৩১,28 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

“প্রবাসী বিপ্লব-২০১৯” এর অফিশিয়াল ফেইসবুক পেইজের যাত্রা শুরু

| জানুয়ারী 30, 2019 | 0 Comments

ইউরোবিডি24নিউজ, বিশ্ব জুড়ে বাংলা ডেস্ক:

সারা বিশ্ব ব্যাপী ছড়িয়ে ছিটিয়ে থাকা সকল দেশে অবস্থিত বাংলাদেশী প্রবাসীদের দীর্ঘ দিনের যৌক্তিক দাবীগুলোকে একটি একক প্লাটফর্মে নিয়ে এসে তা আদায়ে ও সমাধানে বাস্তব ভিত্তিক পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে যাত্রা শুরু করেছে “প্রবাসী বিপ্লব-২০১৯” এর অফিসিয়াল ফেইসবুক পেইজ।

মূলত, বিভিন্ন দেশ ভিত্তিক সাধারণ বাংলাদেশী প্রবাসীদের ঐ সকল দেশে তাদের সমস্যা চিহ্নিত করে তা তুলে আনা এবং এই সমস্যা লিপি বদ্ধ করে সমস্যাগুলোকে দেশ ভিত্তিক ও সার্বজনীন এই দুই ভাগে ভাগ করতে প্রাথমিক তথ্য উপাত্ত সংগ্রহ করা এবং এই তথ্য গুলো সাধারণ প্রবাসীদের মাঝে উপস্থাপন করাই এই পেইজের মূল কাজ।

পরবর্তী ধাপে, চিহ্নিত সমস্যাগুলো সমাধানে ও প্রবাসীদের দীর্ঘ দিনের যৌক্তিক সার্বজনীন দাবীগুলো বাস্তবায়নে উপযুক্ত কর্তৃপক্ষের যথাযথ পদক্ষেপ গ্রহণে সহযোগিতা করা এবং দাবী গুলো আদায়ে প্রয়োজনে আন্দোলনের সমন্বয় করা এই পেইজের উদ্দেশ্য।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি  রবিবার ফ্রান্সের একটি হলে, গত ২২ জানুয়ারি তারিখে বাংলাদেশের ফেনী জেলার ছাগলনাইয়া থানার ওসি এমএম মোর্শেদের প্রবাসীদের নিয়ে চরম অপমান ও হেয় প্রতিপন্ন বক্তব্যের প্রতিবাদে এবং প্রবাসীদের দীর্ঘ দিনের চলমান বিভিন্ন যৌক্তিক দাবী দাওয়া আদায়ের লক্ষ্যে এক প্রতিবাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মূলত এই সভা থেকে ওসি মোর্শেদের প্রবাসীদের নিয়ে এই কুরুচিপূর্ণ ও আপত্তিকর বক্তব্যের তীব্র নিন্দা জানানো হয়। সভায় উপস্থিত প্রবাসীরা ওসি মোর্শেদের উপযুক্ত ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

ফ্রান্সের প্রবাসী সাংবাদিক, ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ফারুক নওয়াজ খাঁনের সভাপতিত্বে এবং ফ্রান্সের প্রবাসী সাংবাদিক, ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ইমরান মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত তাৎক্ষণিক এই প্রতিবাদ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউরোপিয়ান জুম্মা ইন্ডিজিনাস কাউন্সিলের সভাপতি সুদর্শন চাকমা।

সভাপতি ফারুক নওয়াজ খাঁনের অনুমতিক্রমে প্রতিবাদ সভায় “বাংলাদেশে প্রবাসীদের অবদান” শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক ইমরান মাহমুদ।

মূল প্রবন্ধ উপস্থাপনের পর, সভাপতি ফারুক নওয়াজ খাঁন প্রবাসীদের দাবী দাওয়া আদায়ে চূড়ান্ত আন্দোলনের লক্ষ্যে সারা বিশ্বের বাংলাদেশী প্রবাসীদের নিকট  “প্রবাসী বিপ্লব-২০১৯” নামে একটি প্রতীকী আন্দোলনের ডাক দেন।

তিনি সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা সকল প্রবাসীদেরকে স্বতঃস্ফূর্ত ভাবে এই আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানান।

https://www.facebook.com/Account-of-Probashi-Biplob-2019-2207797129475046/

Category: 1stpage, Community Belgium, Community France, Community German, Community Greece, Community Italy, Community news 1st page, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ, বিশ্বজুড়ে বাংলা, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply