• ১৯ বৈশাখ ,১৪৩১,03 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

আফ্রিকাতে ১০ দিনের মাথায় বাংলাদেশের একই থানা দাগণভূঞার আরো একজন খুন

| ফেব্রুয়ারী 13, 2019 | 0 Comments

ইউরোবিডি24নিউজ: আফ্রিকাতে ১০ দিনের মাথায় বাংলাদেশের একই থানা দাগণভূঞার আরো একজন কালোদের হাতে খুন হলেন।
গতকাল মঙ্গলবার(১২/০২/২০১৯) স্থানীয় সময় আনুমানিক রাত ৯টা ২০ মিনিটে আফ্রিকার জুড়িশিয়াল রাজধানী ফ্রি স্ট্রিট বিভাগের ব্লোয়েমফন্তেইন শহরে কালোরা এক বাংলাদেশীর নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে তাকে গুলি করে হত্যা করে।
নিহত বাংলাদেশীর নাম ইকবাল হোসেন। তিনি ফেনী জেলার দাগণভূঞা থানার পৌরসভাধীন উদরাজপুর গ্রামের বাসিন্দা।

নিহতের ছোট ভাই ইমরান হোসেন সুমন খুনের বিষয়টি নিশ্চিত করেছেন। লাশ হিমঘরে রাখা হয়েছে। যতদ্রুত সম্ভব ইকবালের লাশ পারিবারিক ভাবে দেশে প্রেরণের চেষ্টা চলছে। আফ্রিকাতে বাংলাদেশ দূতাবাস থাকলেও লাশ প্রেরণের কোন সহায়তা পান না বাংলাদেশীরা। এমন কি স্বজনদের অভিযোগ দূতাবাস থেকে কোন খবরও নেয়া হয় না।

উল্লেখ্য, চাঁদাবাজি সহ নানা কারণে আফ্রিকাতে দীর্ঘ দিন ধরে বাংলাদেশী প্রবাসীরা কিলিং হয়ে আসলেও এই হত্যাকান্ড বন্ধের বিষয়ে দূতাবাসকে কোন ধরণের কার্যকর পদক্ষেপ নিতে দেখা যায়নি।

প্রায় প্রত্যেকটি হত্যাকান্ডের সিসিটিভি ফুটেজে হত্যাকারীদের পরিচয় থাকলেও, দূতাবাস আফ্রিকার প্রশাসনকে তদন্তের জন্য চাপ দিতে কূটনৈতিক নিরেট ব্যর্থতার পরিচয় দিয়েছেন বলে আফ্রিকাতে বসবাসরত বাংলাদেশী প্রবাসীরা মনে করেন।

এদিকে দোকানের সিসিটিভি ফুটেজে সন্দেহভাজন দুই কিলারের কিলিং মিশনের ছবি দেখা গেছে। হত্যাকান্ডের পর স্থানীয় থানা কর্তৃপক্ষ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন (Boithuso police station এ মামলা নং ১১৬/০২/২০১৯)।

কিন্তু এসব মামলার কোন সুফল বাংলাদেশীরা কোন দিনই পায়নি। তাই স্থানীয় বাংলাদেশীদের দাবী দূতাবাস কর্তৃপক্ষ নিজে বাদী হয়ে মামলা করলে এসব কিলিং বন্ধ করা যেতে পারে।

এজন্যে ইকবাল হত্যা রহস্য উন্মোচনে দূতাবাসকে বাদী হয়ে মামলা করার দাবী জানিয়েছে স্থানীয় প্রবাসী বাংলাদেশীরা।

Category: 1stpage, Community news 1st page, Scroll_Head_Line, প্রচ্ছদ, বিশ্বজুড়ে বাংলা, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply