• ১৫ বৈশাখ ,১৪৩১,29 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফ্রান্সে বাংলাদেশী সাংবাদিকদের উদ্যোগে রোজিনার মুক্তির দাবীতে মানববন্ধন

| মে 20, 2021 | 0 Comments

স্বাস্থ্য মন্ত্রনালয়ের সিন্ডিকেটের ষড়যন্ত্রের শিকার হয়ে কারাবন্দী প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির জন্য মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে ফ্রান্স প্রবাসী বাংলাদেশী সাংবাদিক বৃন্দ।

আজ বৃহস্পতিবার ফ্রান্সের মানবাধিকার  চত্বর হিসেবে পরিচিত প্লাস দ্য লা রিপাবলিকের স্ট্যাচু দ্য লা লিবার্টি’র পাদদেশে ফ্রান্স প্রবাসী বাংলাদেশী সাংবাদিক নেতৃবৃন্দের উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশ ও মানবন্ধন অনুষ্ঠিত হয়।

নেতৃবৃন্দ বলেন, রোজিনা ইসলামকে কারাবন্দী ও তার নামে মিথ্যা মামলা দায়ের করে একশ্রেনীর লোকেরা তৃপ্তির ঢেঁকুর তুললেও প্রকৃতপক্ষে বিশ্ব দরবারে বাংলাদেশের গণমাধ্যমের প্রকৃত অবস্থা তুলে ধরেছে। বাংলাদেশে স্বাধীন ও অনুসন্ধানী সাংবাদিকতা আজ শৃঙ্খলিত। এ অবস্থা থেকে বের হয়ে আসতে হবে।

অবিলম্বে রোজিনা ইসলামের উপর দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং তার দ্রুত জামিন দিয়ে স্বাধীন বিচার বিভাগের দায়িত্ব প্রমান করতে হবে জানিয়ে বক্তারা বলেন, রোজিনা ইসলামকে তার সন্তানের কাছে ফিরিয়ে দিয়ে যারা এ ষড়যন্ত্রের সঙ্গে জড়িত তাদের বিচারের আওতায় আনতে হবে।

ইউরোবিডি24নিউজের সম্পাদক ইমরান মাহমুদ তার বক্তব্যে বলেন, অবিলম্বে রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি দিতে হবে, তার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, অফিসিয়াল সিক্রেটস এ্যাক্ট বাতিল করতে হবে, জাতীয় সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করতে হবে, রোজিনাকে নির্যাতন ও হয়রানি করা সচিবালয়ের কর্মকর্তা কর্মচারীদের বিচারের আওতায় আনতে হবে।

মানবন্ধনে উপস্থিত ছিলেন ইউরোবিডি24নিউজের সম্পাদক ইমরান মাহমুদ, অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সহসভাপতি আবু তাহির, সাংবাদিক নেতা ও সংগঠক ফেরদৌস করিম আখনজি, ফ্রান্স বাংলাদেশ প্রেস ক্লাবের সাধারন সম্পাদক নয়ন মামুন, কোষাধ্যক্ষ রেজাউল করিম, কিউ টিভি ফ্রান্স প্রতিনিধি বদরুল বিন আফরোজ, ইউরো বাংলা টেলিভিশন ফ্রান্স প্রতিনিধি তানজু চৌধুরী প্রমুখ।

Category: 1stpage, Community France, Community news 1st page, Scroll_Head_Line, ইউরো-সংবাদ - France, ইউরোবিডি কমিউনিটি সংবাদ, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply