• ৩১ বৈশাখ ,১৪৩১,14 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

বাংলাদেশ দূতাবাস রোম যেখানে ব্যর্থ প্যারিস সেখানে সফল-এমডি নূর

| আগস্ট 29, 2022 | 0 Comments
এমডি নূর, সভাপতি – বিসিএফ

এমডি নূর,ফ্রান্সঃ বাংলাদেশ দূতাবাস রোম যেখানে ব্যর্থ
প্যারিস সেখানে অনেক টা সফল পেরেছে – Embassy of Bangladesh, Paris, France কে ধন্যবাদ জানাচ্ছি।

গত সপ্তাহ খানেক ধরে সংশোধন পাসপোর্ট প্রাপ্তি সংক্রান্ত জটিলতাএ ইস্যু টি ছিল টক্ অফ দি কমিউনিটি।পূর্ব ঘোষিত ২৯ অগাস্ট আন্দোলনকে কেন্দ্র করে অনেকেই সরব আবার কেউ কেউ নীরব ভূমিকায় ছিলেন। উত্তেজনা চরমে উঠলে তা প্রশমিতকরণ এবং অনাকাঙ্খিত, অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য প্যারিসে অবস্থিত বাংলাদেশ দূতাবাস আলোচনার জন্য এগিয়ে আসেন এবং ভুক্তভোগীদের সাথে সরাসরি আলোচনার উদ্যোগ নেন। কমিউনিটি নেতৃবৃন্দ, সাংবাদিক,সোশ্যাল ওয়ার্কার সর্বোপুরি দূতাবাসের কর্মকর্তাদের আন্তরিকতা এবং কূটনৈতিক দক্ষতায় সেটি রাজপথ থেকে আলোচনার টেবিলে আসে। সময় উপযোগী উদ্যোগের জন্য দূতাবাস কে সাধুবাদ জানাই। উক্ত উদ্যোগটি না নিলে হয়তোবা রোমের মতো যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করতে হতো।

ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত পাসপোর্ট প্রাপ্তিতে সমস্যাগ্রস্ত ফ্রান্স প্রবাসীদের কথা গুলি অতি গুরুত্বের সাথে শোনেন এবং উর্ধ্বতন কর্তৃপক্ষ ও আলোচনা করে আশু সমাধানের আশ্বাস দিলে আন্দোলন কর্মসূচি আপাদত স্থগিত করা হয়।

এতে সাময়িক উত্তেজনা প্রশমিত হলেও মূলত সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত ভুক্তভোগীদের পাসপোর্ট প্রাপ্তিতে অনিশ্চয়তা কাটছে না।

যারা আন্দোলন নিয়ে ভাবছেন আপনাদের প্রতি বিনীত অনুরোধ থাকবে, দূতাবাস যেহেতু আপনাদের কথা শুনছেন এবং আমলে নিচ্ছেন ,সরাসরি আলোচনার পথ খোলা রেখছেন আপনারা এই সুন্দর পথে হেঁটে আলোচনার মাধ্যমেই সমাধান বের করে আনুন।

বাংলাদেশ দূতাবাস -সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সৃষ্ট সমস্যা সমাধানের একটা পথ বের করে আনবেন এমনটায় আমাদের প্রত্যাশা।

Category: Community France, Community news 1st page, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply