• ১৬ বৈশাখ ,১৪৩১,29 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ইইউ এর সদস্য রাষ্ট্রগুলোর স্কলারশিপ ইরাসমাস+ পেলেন বাংলাদেশের ১৫১ শিক্ষার্থী।

| আগস্ট 30, 2022 | 0 Comments

বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ইইউ সদস্য রাষ্ট্রগুলির প্রতিনিধিদের সাথে বৃহস্পতিবার ১৫১ জন বাংলাদেশী শিক্ষার্থীর জন্য একটি সংবর্ধনার আয়োজন করা হয়, যারা ইরাসমাস + প্রোগ্রামের অধীনে ইরাসমাস মুন্ডাস জয়েন্ট মাস্টার্স স্কলারশিপ পেয়েছেন। ইরাসমাস মুন্ডাস জয়েন্ট মাস্টার্স প্রোগ্রাম সম্পূর্ণ অর্থায়নে বৃত্তি প্রদান করে এবং স্নাতক হওয়ার পরে বৃত্তিপ্রাপ্তদের একটি যৌথ, দ্বিপাক্ষিক ডিগ্রি বা একাধিক ডিগ্রি প্রদান করা হয়। হ্যান্স ল্যামব্রেখ্ট, ইইউ-এর চার্জ ডি অ্যাফেয়ার্স বলেছেন যে, ইরাসমাস+ এর মতো একটি ফ্ল্যাগশিপ প্রোগ্রাম, যার শক্তিশালী বাহ্যিক মাত্রা রয়েছে, যার লক্ষ্য হল লোকেদের মধ্যে-মানুষের বিনিময়কে উন্নীত করা। এটি গেম চেঞ্জার হতে পারে এবং হওয়া উচিত। ” ২০২১- ২০২৭ সময়ের জন্য নতুন, বৃহত্তর কর্মসূচির বাজেট 26.2 বিলিয়ন ইউরো বৃদ্ধি পেয়েছে,” বলেছেন ল্যামব্রেখট৷ এটি ইইউকে নতুন উদ্যোগ গ্রহণ করতে এবং আরও বেশি সংখ্যক অংশগ্রহণকারীদের আকর্ষণ করতে সক্ষম করবে।

“বিশ্বব্যাপী এবং বাংলাদেশে, অত্যন্ত দক্ষ, সামাজিকভাবে মানুষের চাহিদা বাড়ছে। ইরাসমাস+ স্কলারশিপের মাধ্যমে বাংলাদেশের ভবিষ্যতে অবদান রাখতে পেরে আমরা গর্বিত,” বলেন এ কূটনীতিক। ” ইরাসমাস+ বাংলাদেশী সুবিধাভোগীদের স্থিতিস্থাপকতা তৈরি করতে, পরিবর্তিত বৈশ্বিক পরিবেশের সাথে খাপ খাইয়ে নিতে, নতুন সুযোগগুলিকে কাজে লাগাতে এবং ইউরোপ ও বাংলাদেশের মধ্যে সংযোগকারী হতে সাহায্য করবে৷” বাংলাদেশ এবার তৃতীয় স্থানে রয়েছে বৃত্তিপ্রাপ্ত বৃত্তির সংখ্যার পরিপ্রেক্ষিতে। মোট ১৫২ জন বাংলাদেশী শিক্ষার্থী ইরাসমাস মুন্ডাস জয়েন্ট মাস্টার্স বৃত্তি পেয়েছে ইউরোপের বিভিন্ন শহরে পড়াশোনা করার জন্য, যেকোন একটি ক্ষেত্রে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করার জন্যে এ বৃত্তি প্রদান করা হয়।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - Belgium, ইউরো-সংবাদ - France, ইউরো-সংবাদ - German, ইউরো-সংবাদ - Greece, ইউরো-সংবাদ - Italy, ইউরো-সংবাদ - Portugal, ইউরো-সংবাদ - Spain, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply