• ১৬ বৈশাখ ,১৪৩১,29 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে অবস্থান করছে ফ্রান্স।

| নভেম্বর 22, 2022 | 0 Comments

বিশ্বকাপ ফুটবল -২০২২ঃ (২২/১১/২০২২) ফ্রান্স-অস্ট্রেলিয়াঃ
গ্রুপ পর্বের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে অবস্থান করছে বিশ্ব চ্যাম্পিয়ান ফ্রান্স। তিউনিসিয়া ও ডেনমার্ক গোল শূণ্য ড্র করে উভয়ে ১ পয়েন্ট করে নিয়ে গ্রুপে যথাক্রমে ২য় ও ৩য় স্থানে অবস্থান করছে। আর ফ্রান্সের কাছে হেরে অস্ট্রেলিয়া ০ পয়েন্টে গ্রুপের ৪র্থ স্থানে অবস্থান করছে।


অস্ট্রেলিয়ার বিপক্ষে ফ্রান্স প্রথম ম্যাচে প্রতিটি প্যারামিটারেই এগিয়ে রয়েছে। বেনজামা পগবাদের ছাড়াও ফ্রান্স তার দলীয় শক্তির জানান দিয়েছে। ফ্রান্সের রক্ষণ ভাগ, মাঝ মাঠ এবং আক্রমণ ভাগের সব খেলোয়াড়ই অসাধারণ খেলেছেন। তবে কেলিয়ন এ্যামবাপে ১গোল করলেও আরও একাধিক গোলের সুযোগ হাত ছাড়া করেছেন। গতিতে এ্যামবাপে অপ্রতিরোধ্য কোন সন্দেহ নেই। গ্রিজম্যান অসাধারণ খেলেছেন। জিরু তার স্বাভাবিক খেলাই উপহার দিয়েছেন। বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমে নিজেকে ঝালিয়ে নিয়েছেন কোম্যান। দেম্বেলে পরবর্তীতে নিজেকে মেলে ধরার সুযোগ হাতে রেখেছেন।

মাঝ মাঠের খেলোয়াড় রাবিও অসাধারণ খেলেছেন। অস্ট্রেলিয়া ৯মিনিটের মাথায় গোল করে ফরাসী শিবিরে হতাশা ফেলে দিলে রাবিও ফ্রান্সের পক্ষে প্রথম গোল করে সমতা ফিরিয়ে আনেন। দ্বিতীয় গোলও রাবিও জিরুকে দিয়ে করিয়ে ফরাসি শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন।

অধিনায়ক গোলকিপার হুগো লরিসকে অবশ্য খুব একটা কষ্ট করতে হয়নি। কারণ ফরাসী রক্ষণভাগ অস্ট্রেলিয়ানরা ভেদ করেছে মাত্র দুবার বাকিটা ভালোই মোকাবেলা করেছেন ফরাসী রক্ষণভাগের খেলোয়াড়রা।


আগামী ২৬ নভেম্বর শনিবার বিকাল ৫টায় গ্রুপ পর্বের ২য় ম্যাচে ফরাসীরা মুখোমুখি হবে ডেনমার্কের।
আর ৩০ নভেম্বর বুধবার বিকাল ৪টায় গ্রুপ পর্বের নিজেদের ৩য় খেলায় ফ্রান্স মোকাবিলা করবে তিউনিসিয়াকে।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, শীর্ষ সংবাদ, স্পোর্টস

About the Author ()

Leave a Reply