• ৪ জ্যৈষ্ঠ ,১৪৩১,18 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফ্রান্সে ই-সিগারেটের ব্যবহার নিয়ে বিতর্ক

| জুন 1, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ ফরাসি স্বাস্থ্যমন্ত্রী Marisol Touraine নির্দিষ্ট প্রকাশ্য স্থানে এবং ১৬ বছরের কম বয়সীদের জন্য ​​ই সিগারেট নিষিদ্ধ করার পর, বেশ কিছু ডাক্তার এই সিদ্ধান্তের বিরুদ্ধে কথা বলছেন।

ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রী, Marisol Touraine, শুক্রবার সিদ্ধান্ত নিয়েছেন, সাধারণ সিগারেটের মত ইলেক্ট্রনিক সিগারেটের ক্ষেত্রেও একই আইন প্রয়োগ হবে। যার অর্থ দাঁড়ায়,  নির্দিষ্ট পাবলিক স্পেসে ই সিগারেট খাওয়া, ১৬ বছরের নিচে অপ্রাপ্তবয়স্কদের কাছে এটি বিক্রি করা এবং এর বিজ্ঞাপন নিষিদ্ধ করা হবে।

এখন, সিগারেট থেকে পৃথক,এই ইলেক্ট্রনিক সিগারেট বর্তমানে বার, পাবলিক ট্রান্সপোর্ট এবং এমনকি এ্যারোপ্লেনে ধূমপানের একটি সাধারণ বিকল্প, যার ফলে ফ্রান্সের প্রকাশ্য স্থানে এটি নিষিদ্ধ নয়।

কিন্তু, Touraine এর মতে,  ই সিগারেট ধূমপান যারা করেন, এটি তাদের স্বাস্থ্যের জন্য বিপদ ডেকে আনতে পারে। তিনি বলেন, “ইলেক্ট্রনিক সিগারেট একটি নিরীহ পণ্য নয়”।

তিনি আরও বলেন, “তামাক প্রতি বছর ৭৩,০০০ মানুষের মৃত্যুর জন্য দায়ী।”

ফরাসি তামাক প্রতিরোধ অধিদপ্তরের ২৮ মে প্রকাশিত এক রিপোর্টে জানা যায়,  ই সিগারেট ধূমপানে কোন স্বাস্থ্য ঝুঁকি আছে বলে প্রমান দেখা যায় নি।

 

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, শীর্ষ সংবাদ, হেল্থ ইস্যুজ

About the Author ()

Leave a Reply