• ৩০ বৈশাখ ,১৪৩১,13 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ইসলামিক ফোরাম ফ্রান্সের প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল্লাহ মোহাম্মাদ ইন্তেকাল করেছেন।

| জুন 29, 2013 | 0 Comments

ইউরোবিডি কমিউনিটি সংবাদ: ইসলামিক ফোরাম  ফ্রান্সের প্রতিষ্ঠাতা সভাপতি , যমুনা ক্যাশ এন্ড কারীর মালিক ও বিশিষ্ট সমাজ কর্মী জনাব শফিউল্লাহ মোহাম্মাদ আর নেই।ইন্নালিল্লাহি…..।জুমাবার ২৮শে জুন ২০১৩ হার্ট এটাক এর শিকার হয়ে প্যারিসের কোশা হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন ।মৃতুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।তিনি স্ত্রী,দুই মেয়ে ও ২ ছেলে রেখে গেছেন।

তার নামাজে জানাজা ২৯ জুন শনিবার সকাল ১২ ঘটিকার সময় বাংলাদেশ কমিউনিটি মসজিদ ও ইসলামিক সেন্টার’ ফ্রান্স এ অনুষ্ঠিত হয়েছে।মরহুমের জানাযায় দল-মত নির্বিশেষে সর্বস্তরের আবাল-বৃদ্ধ-বনিতা অংশগ্রহন করেন। এটা ছিল ফ্রান্সে অনুস্ঠিত স্মরনকালের বৃহত্তম জানাযা।বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন প্রবীন কমিউনিটি নেতা হাজি আলাউদ্দিন,বাংলাদেশ ফেডারেশনের আহবায়ক ড: এম এ মালিক,  আওয়ামীলীগ নেতা তাহের ভার ও সাইফুল ইসলাম,বি,এন,পি নেতা সিরাজুল ইসলাম,এহসানুল হক বুলু,সাইফুর রহমান ও এম এ তাহের,সাংবাদিক ইউনিয়ন সভাপতি এম এ মান্নান আজাদ,বাংলাদেশ কমিউনিটি মসজিদ ও ইসলামিক সেন্টার’ সভাপতি সিরাজুল ইসলাম সালাউদ্দিন,সেক্রেটারী হোসাইন আহমাদ,চেম্বার আব কমার্স ডিরেক্টর এস এম হায়দর,ওবেরভিলিয়ে জামে মসজিদের সভাপতি সালেহ আহমদ, সমাজ কর্মী ও কমিউনিটি নেতা হাবিবুর রহমান খান,কামরুল হাসান,জালাল আহমাদ, সামির উদ্দীন, মো: আবু তাহের, আবুল খায়ের,লাবিবুল হাসান,নুরুল ইসলাম প্রমুখ। ফ্রান্স ছাড়াও পার্শবর্তী ইংল্যান্ড, ইতালী ও স্পেন সহ বিভিন্ন দেশ থেকে বিশিষ্ট ব্যক্তিরা জানাজায় আংশগ্রহন করেন।জানাযা শেষে তাকে প্যারিসে দাফন করা হয়।

 জনাব শফিউল্লাহ মোহাম্মাদ এর দেশের বাড়ী চাদপুর জিলার শাহরাস্তি থানার কাকরতলা গ্রামে।তিনি ১৯৮৭ সাল থেকে স্বপরিবারে ফ্রান্সে বসবাস করছিলেন।তিনি ছিলেন  ইসলামিক ফোরাম  ফ্রান্সের প্রতিষ্ঠাতা সভাপতি ও  বাংলাদেশ কমিউনিটি মসজিদ ও ইসলামিক সেন্টার’ফ্রান্স  এর অন্যতম  প্রতিষ্ঠাতা।ফ্রান্স প্রবাসী বাংলাদেশী কমিউনিটির সর্বজন শ্রদ্ধেয় এক পরিচিত প্রিয়মুখ। তার মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে।

Category: Community France, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply