• ২২ বৈশাখ ,১৪৩১,05 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

মার্কিন যুক্তরাষ্ট্রের গোপন নজরদারির জবাব চাইলো ইউরোপিয়ান ইউনিয়ন

| জুলাই 1, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ ইউরোপিয়ান ইউনিয়ন আমেরিকার গোপন নজরদারির বিরুদ্ধে প্রশ্ন তুলেছে এবং জবাবদিহিতা চেয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে। জার্মানের একটি পত্রিকায় প্রকাশিত হয়েছে যে,  ইউরোপিয়ান ইউনিয়নের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র গোপন নজরদারি কৌশল অবলম্বন করেছে এবং এর পরপরই ইউরোপিয়ান ইউনিয়ন এর জবাব চেয়েছে। ফ্রান্স সমাজতান্ত্রিক দল আমেরিকার এ নজরদারিকে “জঘন্য” এবং “অগ্রহণযোগ্য” বলে আখ্যায়িত করেছে। বর্তমানে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপিয়ান ইউনিয়নের মধ্যকার মুক্ত বাণিজ্যিক এলাকার ব্যাপারে সন্ধি আলোচনা এখন প্রশ্নের সম্মুখিন।

জার্মান সাপ্তাহিক Der Spiegel  পত্রিকায় প্রকাশিত হয়েছে যে, গোপন ডকুমেন্টসগুলো থেকে দেখা গেছে যে, মার্কিন যুক্তরাষ্ট্রের মার্কিন ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (NSA) কিভাবে ইউরোপিয়ান ইউনিয়নের কূটনৈতিক মিশনের ওপর নজরদারি করেছে।

সেপ্টেম্বর, ২০১০ এর একটি ডকুমেন্ট যেটি ছিল “অত্যন্ত গোপনীয়” ডকুমেন্ট সেখানে দেখা যায় যে, কিভাবে যুক্তরাষ্ট্র ওয়াশিংটনে ইউরোপিয়ান ইউনিয়নের কার্যক্রমের ওপর নজরদারি করেছিল।

ঐ সংস্থাটি বিল্ডিংগুলোতে মাইক্রোফোন ইনস্টল করে এবং কম্পিউটার নেটওয়ার্কে অনুপ্রবিষ্ট হয়ে ইমেইল এবং অভ্যন্তরীণ ডকুমেন্টসগুলোকে প্রবেশযোগ্য করে তুলেছিল।

Der Spiegel-এর মতে, জাতিসংঘ এবং ইউরোপিয়ান ইউনিয়নের সদরদপ্তর ব্রাসেলসেও ইউরোপিয়ান ইউনিয়নের প্রতিনিধিদের ওপর নজরদারি চালান হয়।

ইউরোপিয়ান ইউনিয়ন এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে ক্রুদ্ধ জবাব দিয়েছে ।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স, ফ্রান্স, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply