• ১৩ বৈশাখ ,১৪৩১,26 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

বাক পরীক্ষায় বাংলাদেশী ছাত্রের কৃতিত্ব সফটওয়ার ইন্জিয়ার হতে চায় ফাহিম!

| জুলাই 27, 2013 | 0 Comments

 আবু তাহির,প্যারিসঃ প্যারিসের সেইন্ট ভিনসেন্ট দো পাউল বিদ্যালয় এর অধীনে ফ্রান্সে সদ্য সমাপ্ত হওয়া বাক পরীক্ষায় রেকর্ড পরিমান মার্কস পেয়ে ফ্রান্সের বাংলাদেশীদের মুখ উজ্জল করে উত্তীর্ন হয়েছে ফাহিম।

৬ই অক্টোবর ১৯৯৩ সালে জন্মগ্রহন করে ফাহিম ।ফাহিমের বাবা প্যারিসের বাংলাদেশী কমিউনিটি ব্যক্তিত্ব সেলিম চৌধুরী,মাতাঃমরহুম জিন্নাত বেগম,দাদাঃফজলুল হক চৌধুরী-প্রতিষ্টাতা জোবরা উচ্চ বিদ্যালয়-চট্টগ্রাম, নানাঃআব্দুল হাকিম-ইউ এস এ এইড বাংলাদেশের সাবেক পরিচালক।

ফাহিমের বাবা সেলিম চৌধুরী ছেলের ফলাফলে অত্যন্ত উল্লাসিত হয়ে বলেন, আমার স্বপ্ন বিফলে যায়নি।আমি অত্যন্ত আশাবাদী ছিলাম ফাহিম ভাল রেজাল্ট করবে।ফাহিমের রেজাল্টে আমার গোটা পরিবার অত্যন্ত খুশী।আমার ছেলের জন্য দোয়া করবেন যাতে ফাহিম উচ্চশিক্ষা সম্পন্ন করে মানুষের কল্যানে কাজ করতে পারে।

  ফ্রান্সে বাংলা ভাষার উপর খুব বেশী প্রতিষ্টান নেই স্বত্বেও পারিবারিক চর্চা ও নিজস্ব ইচ্ছায় ফাহিম স্পস্ট ভাবে বাংলা ভাষায়  বলে আমি হতে চাই সফটওয়ার ইন্জিয়ার।স্বপ্নপূরণের আনন্দে উল্লাসিত ফাহিমের কণ্ঠ। কণ্ঠে তাঁর প্রবল আত্মবিশ্বাসের ছাপ। শুধু মেধায় নয়, আমার পরিশ্রমই আমাকে এত দূর এনেছে।অবসর সময়ে কম্পিউটার,ট্রাভেলিং,গেইমস,ও বন্ধু আড্ডায় মেতে উঠা ফাহিমের স্বপ্ন বড় হয়ে মানুষের কল্যানে কাজ করা।ফাহিম তার ভালো ফলের সব কৃতিত্ব দিলো বাবা মা কে।

Category: Community France, Community news 1st page, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ, স্টুডেন্ট কর্ণার

About the Author ()

Leave a Reply