• ২ জ্যৈষ্ঠ ,১৪৩১,17 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

মহাকাশ বিজ্ঞানী হতে চায় ইলমান

| আগস্ট 10, 2013 | 0 Comments

 আবু তাহির,প্যারিস: ২০১২/২০১৩ শিক্ষা বছরে ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটির মুখ উজ্জল করে সিএম২বি পরীক্ষায় রেকর্ড পরিমান মার্কস পেয়ে বাংলাদেশী ছাত্র মোহাম্মদ আল মমিন ইলমান পাশ করেছে।তার চমৎকার সাফল্যে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা তাকে এক্সেলেন্ট উপাধিতে ভুষিত করে তার উজ্জল ভবিষ্যত কামনা করে বলেন, ইলমান আমাদের গর্ব,ভবিষ্যতে সে অনেক বড় হবে।

  ইমানের বাবা শরীফ আল মুমিন ফ্রান্সের বাংলাদেশী কমিউনটির অত্যন্ত পরিচিত মুখ।প্যারিসস্হ বাংলাদেশীদের রাজধানী গার্দ নর্দে অবস্তিত মিডিয়া টেলিকমিউনিকেশনের স্বত্তাধিকারি ও ফ্রান্সে একজন সফল সংগঠক হিসাবে সর্বাধিক পরিচিত।তিনি তার ছেলের সাফল্যে আনন্দিত হয়ে বলেন আমি আমার ছেলের জন্য সবার কাছে দোয়া চাই সে যেন তার যান্ত্রিক জীবনের গন্তব্যে পৌছতে পারে।

 ইলমানের মা সুলতানা রাশেধার সাথে কথা বললে তিনি বলেন ইলমান লাজুক প্রকৃতীর ও গবেষনা ধর্মী।সবকিছুতে তার গবেষনা থাকবেই।  উল্লেখ্য ইলমান বাংলাদেশের চট্টগ্রামের পাহাড়তলির ছেলে।তার দাদা ফজলুল কবির চট্টগ্রামের অন্যতম কমিউনিটি নেতা ছিলেন।

 তার সাথে একান্ত আলাপকালে জানা যায় সে ভবিষ্যতে মহাকাশ বিজ্ঞানী হতে চায়।অবসর সময়ে কম্পিউটার,গেইম,সাইন্স ফিকশান নিত্য সঙ্গী।হাস্যোজ্জল চেহারার  ভিড় ভিড় করে বলতে থাকে আমি বাংলাদেশে জন্মগ্রহন না করলেও বাংলাদেশকে অনেক ভালবাসি,বাংলাদেশে বার বার যেতে আমার মন চায়।আমি যখন বাংলাদেশের সমস্যা গুল দেখি আমার মন খুব খারাফ হয়।বিশেষ করে অবহেলিত শিশুদের দেখলে আমার কান্না পায়।আমি চাই বাংলাদেশ ফ্রান্সের চেয়ে ও উন্নত দেশ হউক।

Category: Community France, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply