• ২০ বৈশাখ ,১৪৩১,03 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

মার্কিন গোয়েন্দাবৃত্তির মূল টার্গেট ইউরোপীয় ইউনিয়ন

| আগস্ট 11, 2013 | 0 Comments

 ইউরো সংবাদ: মার্কিন জাতীয় নিরাপত্তা সংস্থা বা এনএসএ’র গোয়েন্দাবৃত্তির মূল টার্গেট ছিল ইউরোপীয় ইউনিয়ন। গতকাল (শনিবার) জার্মানির সাপ্তাহিক ‘দার স্পিগেল’ ম্যাগাজিনে প্রকাশিত এক রিপোর্ট  থেকে এ কথা জানা গেছে।

মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বা সিআইএ’র সাবেক কর্মকর্তা এডওয়ার্ড স্নোডেনের ফাঁস করা তথ্যের বরাত দিয়ে জার্মান ম্যাগাজিন এ প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী, গত ১৩ এপ্রিল স্নোডেন ওই তথ্য ফাঁস করেন। ফাঁস করা তথ্য মতে- ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতি, আন্তর্জাতিক বাণিজ্য এবং অর্থনৈতিক স্থিতিশীলতা সম্পর্কিত তথ্য হাতিয়ে নেয়ার জন্য আমেরিকা গোয়েন্দা সংস্থাগুলোকে নিয়োগ করেছে।

এ ছাড়া ওই প্রতিবেদন অনুসারে- চীন, রাশিয়া, পাকিস্তান, ইরান ও উত্তর কোরিয়াকেও গোয়েন্দাবৃত্তির বিষয়ে তালিকার শীর্ষে রেখেছে আমেরিকা।

দার স্পিগেল আরো বলেছে, আমেরিকা তার মিত্র ইউরোপীয় ইউনিয়নের ওপর যে গোয়ন্দাবৃত্তি চালাচ্ছে বলে স্নোডেন আগে তথ্য দিয়েছিলেন এখন তা সত্য প্রমাণিত হলো।

Category: 1stpage, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - Belgium, ইউরো-সংবাদ - France, ইউরো-সংবাদ - German, ইউরো-সংবাদ - Greece, ইউরো-সংবাদ - Italy, ইউরো-সংবাদ - Portugal, ইউরো-সংবাদ - Spain, ইউরো-সংবাদ -UK, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply