• ৫ জ্যৈষ্ঠ ,১৪৩১,19 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

এক বর, চার কনে এবং একই বিয়ের আসর!!!

| আগস্ট 16, 2013 | 0 Comments

ইউরোবিডি২৪নিউজঃ আপনি যদি কোন একটি বিয়ে বাড়িতে গিয়ে দেখেন, বর একজনই কিন্তু কনে চারজন, তাহলে? অবিশ্বাস্য হলেও সত্যি! এমন একটি ঘটনা ঘটেছে, দক্ষিণ আফ্রিকায়। দক্ষিণ আফ্রিকার অন্যতম ধনী ব্যাবসায়ী মিলটন মাবেল হচ্ছেন সেই বর, যিনি একই বিয়ের আসরে চারজন কন্যাকে বিয়ে করে নিজের নতুন জীবন শুরু করলেন। আমাদের দেশের প্রেক্ষাপটে এটি অবাস্তব এবং সমালোচিত হলেও আফ্রিকাতে বহু বিবাহে তেমন একটা বাধা নেই বরং এটি তাদের ঐতিহ্যেরই অংশ।

মনে মনে চার কন্যাকেই পছন্দ করতেন মিলটন। সময় ও খরচ বাঁচানোর স্বার্থে একই বিয়ের পিড়িতে চার বধুকে নিয়ে বসলেন তিনি।  ঐতিহ্য-নিয়ম ভেঙে একসঙ্গে চারজনকে বিয়ে করে ফেললেন ৪৪ বছরের মিলটন। মিলটনের প্রথম স্ত্রী এখনও জীবিত। ১ম পক্ষে তার ১২টি সন্তান রয়েছে। বিয়ে করার পর চার স্ত্রীকে সঙ্গে নিয়ে সেই ব্যবসায়ী বললেন, ‘ওদের তো বিয়ে করতেই হত। তাই টাকা আর সময় বাঁচাতে একসঙ্গে এক প্যান্ডেলেই বিয়েটা সেরে ফেললাম।’

মিলটন আরও জানান, সবারই উচিত আলাদা আলাদা না করে একসঙ্গে অনেককে বিয়ে করে ফেলা। এতে সময় ও অর্থ যেমন বাঁচাবে, তেমনি সমাজে প্রতারণাও কমবে। মিলটনের হাতে এখন চারটে বিয়ের আংটি। সেগুলো দেখিয়ে চার কনে বললেন, তারা বেশ খুশি। তারা স্বইচ্ছায় এবং আনন্দের সাথে একই স্বামীকে ভাগ করে নিয়েছেন।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, প্রচ্ছদ

About the Author ()

Leave a Reply