• ৩১ চৈত্র ,১৪৩১,15 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফ্রান্স আওয়ামীলীগ এর জাতীয় শোক দিবস পালন

| আগস্ট 27, 2013 | 0 Comments

ফ্রান্স আওয়ামীলীগ এর জাতীয় শোক দিবস পালন

ইউরোবিডি কমিউনিটি সংবাদ: গত ২৫ আগস্ট প্যারিসের মাক্স দর্মি তে অবস্তিত এবিসি হলে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে আলোচনা সভা ও নৈশ ভোজ আয়োজনের মাধ্যমে পালন করেছে ফ্রান্স আওয়ামীলীগ।

স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ে তাঁর অসামান্য অবদানের ওপর আলোচনা, জাতির জনক ও তাঁর পরিবারের শাহাদাত বরণকারী সদস্যবৃন্দের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। সভায় ১৫ আগস্ট দেশের ইতিহাসের নৃশংস হত্যাকাণ্ডে শাহাদাত বরণকারীদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এসময় গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয় বায়ান্নের মহান ভাষা আন্দোলন, একাত্তরের মুক্তিযুদ্ধ ও ২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলায় জীবন উৎসর্গকারীদের।

 ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি নাজিম উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে সাধারন সম্পাদক সোহরাব মৃধার পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য,বর্তমান জাতীয় সংসদ সদস্য এবং বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালক আলহজ্ব মাহবুবুর রহমান ভূইয়া,অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এ বি এম শাহজাহান,মোক্তার হোসেন মোজাফফর,মোহাম্মদ শাহজাহান সারু,রানা চৌধুরী,মোস্তফা হাসান,মাসুদ হায়দার,শুভ্রত ভট্টাচার্য শুভ সহ আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ।

Category: Community France, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply