• ১ জ্যৈষ্ঠ ,১৪৩১,15 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

সিরিয়ায় হামলার পরিকল্পনা নিচ্ছে ব্রিটিশ সশস্ত্র বাহিনী

| আগস্ট 27, 2013 | 0 Comments

ইউরো সংবাদ: ব্রিটিশ সশস্ত্র বাহিনী সিরিয়ায় সামরিক হামলার জন্য জরুরি পরিকল্পনা নিচ্ছে বলে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের মুখপাত্র জানিয়েছেন। সিরিয়ার বিদ্রোহীদের বিরুদ্ধে সরকারি সেনারা রাসায়নিক অস্ত্র ব্যবহার করেছে বলে ভিত্তিহীন অভিযোগ তুলে আমেরিকাসহ তার মিত্ররা হামলা চালানোর পায়তারা করছে। ব্রিটিশ সরকারও সেই ষড়যন্ত্রে জড়িয়ে যাচ্ছে বলে মনে করা হচ্ছে।

 সামরিক হামলার পরিকল্পনা সম্পর্কে ক্যামেরনের মুখপাত্র আজ (মঙ্গলবার) সাংবাদিকদের বলেছেন, “সিরিয়া ইস্যুতে যেকোনো সিদ্ধান্ত নেয়া হোক না কেন তা নেয়া হবে কঠোর আন্তর্জাতিক বিধানের আওতায়।” তিনি আরো দাবি করেন, “যেকোনো ধরনের রাসায়নিক অস্ত্র ব্যবহার পুরোপুরি নিন্দনীয় এবং অগ্রহণযোগ্য। এ জাতীয় ঘটনার ক্ষেত্রে আন্তর্জাতিক সম্প্রদায়ের উচিত- একযোগে প্রতিক্রিয়া জানানো।”

 এদিকে, ব্রিটিশ প্রধানমন্ত্রী তার অবকাশযাপন বাতিল করে লন্ডনে ফিরে আসবেন বলে গতকাল ঘোষণা করা হয়েছে। লন্ডন ফিরে তিনি মন্ত্রিসভার সিনিয়র সদস্যদের নিয়ে বৈঠক করবেন। তবে, সিরিয়ায় সেনা অভিযান নিয়ে আলোচনার জন্য ব্রিটিশ সংসদের অধিবেশন ডাকা হবে কিনা তা এখনো নিশ্চিত নয়। এ বিষয়ে আজ আরো পরে সিদ্ধান্ত ঘোষণা করা হবে বলে প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে।

Category: 1stpage, আন্তর্জাতিক, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ -UK, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply