• ২৩ বৈশাখ ,১৪৩১,06 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ফ্রান্সের প্রধান বিরোধী দল ইউএমপি এর নেতা অবশেষে জান ফ্রঁসোয়া কোপে

| নভেম্বর 26, 2012 | 0 Comments

ফ্রান্স ডেস্ক: পার্টির নির্বাচনী আপিল কমিশন অবশেষে জান ফ্রঁসোয়া কোপেকে ইউএমপি এর দলীয় প্রধান হিসাবে ঘোষণা দিয়েছে॥ কমিশনের ঘোষণা অনুযায়ী একমাত্র প্রতিদ্বন্ধী ফ্রঁসোয়া ফিলোঁকে ৯৫২ ভোটে পরাজিত করেছেন তিনি। এদিকে সাবেক প্রধান মন্ত্রী ফ্রঁসোয়া ফিলোঁ কমিশনের এই সিদ্ধান্তকে অবৈধ বলে দাবী করেছেন।

গত সপ্তাহে ১৯ নভেম্বর ১,৭৩,০০০ জন ভোটার দলটির দলীয় প্রধান নির্বাচনে অংশ নেয়। এই নির্বাচনে দুই প্রার্থীই জাল ভোটের অভিযোগ এনে নিজেকে বিজয়ী দাবী করেন। ঐ দিন ফ্রঁসোয়া কোপেকে ৯৮ ভোটে বিজয়ী ঘোষণা করা হয় অপর দিকে ফ্রঁসোয়া ফিলোঁ ২৬ ভোটে নিজেকে বিজয়ী দাবী করেন।

পরে এই জটিল সমস্যা সমাধানের জন্য পার্টির নির্বাচনী আপিল কমিশন উদ্যোগ নেয় এবং এক সপ্তাহ যাচাই বাছাইয়ের পর আজ ২৬ নভেম্বর কমিশন ফ্রঁসোয়া কোপেকে ৯৫২ ভোটে ইউএমপি এর দলীয় প্রধান হিসাবে ঘোষণা করেন।

কমিশনের এই ঘোষণার পর ফ্রঁসোয়া কোপে বলেন- “ফলাফল পরিষ্কার এখন প্রত্যেককে আমাদের ভোট এবং রাজনৈতিক পরিবারের নিয়মকে শ্রদ্ধা করতে হবে।”

এদিকে ইউএমপি এর সিনিয়র নেত্রীবৃন্দ মনে করছেন দলের এমন সংকটময় মূহুর্তে সাবেক প্রেসিডেন্ট নিকোলাস সার্কোজিই পারেন দলটিকে ভাঙ্গনের হাত থেকে রক্ষা করার কার্যকরী উদ্যোগ নিতে।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - France, প্রচ্ছদ, ফ্রান্স

About the Author ()

Leave a Reply