• ২০ বৈশাখ ,১৪৩১,03 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

‘সিরিয়া ইস্যুতে ইউরোপীয় ইউনিয়নের নাটকীয় মোড়’

| সেপ্টেম্বর 8, 2013 | 0 Comments

ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান ক্যাথেরিন অ্যাশ্টোন

ইউরো সংবাদ: সিরিয়ার চলমান ঘটনায় নাটকীয় মোড় নিয়েছে ইউরোপীয় ইউনিয়ন। ২৭ জাতির এ সংস্থা আমেরিকার সঙ্গে সুর মিলিয়ে এখন বলছে- সিরিয়ায় রাসায়নিক হামলার জন্য বাশার আল-আসাদের সরকারই দায়ী।

লিথুয়ানিয়ার রাজধানী ভিলনিয়াসে অনুষ্ঠিত ইউরোপীয় ইউনিয়নের বৈঠক শেষে জোটের পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান ক্যাথেরিন অ্যাশ্টোন সিরিয়া সরকারকে দায়ী করেন। তবে, তিনি জাতিসংঘের তদন্ত প্রতিবেদন প্রকাশের আগ পর্যন্ত সামরিক হামলা বন্ধ রাখার কথা বলেছেন। তিনি আরো বলেন, “এ বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের অবস্থান পরিষ্কার এবং আমরা সুস্পষ্ট ও শক্ত জবাব দেখতে চাই।”

অবশ্য, সিরিয়া ইস্যুর রাজনৈতিক সমাধানের ক্ষেত্রে প্রয়োজনীয় সমর্থন দিতেও ইইউ প্রস্তুত বলে অ্যাশ্টোন উল্লেখ করেন। একইসঙ্গে তিনি ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদের বক্তব্যকেও স্বাগত জানান। ওলাঁদ বলেছেন, জাতিসংঘের তদন্ত প্রতিবেদন প্রকাশ না হওয়া পর্যন্ত সিরিয়ার বিরুদ্ধে সামরিক হামলা স্থগিত রাখা উচিত।

Category: 1stpage, আন্তর্জাতিক, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - Belgium, ইউরো-সংবাদ - France, ইউরো-সংবাদ - German, ইউরো-সংবাদ - Greece, ইউরো-সংবাদ - Italy, ইউরো-সংবাদ - Portugal, ইউরো-সংবাদ - Spain, ইউরো-সংবাদ -UK, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply