• ২১ বৈশাখ ,১৪৩১,04 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ইতালির জাহাজডুবিতে নিহতের সংখ্যা ৩শ’ ছাড়ানোর আশঙ্কা

| অক্টোবর 4, 2013 | 0 Comments

ইউরো সংবাদ: ইতালির ল্যাম্পেদুসা দ্বীপের কাছে যাত্রীবাহী জাহাজ ডুবিতে নিহতের সংখ্যা ৩৫০ জন হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আফ্রিকান আশ্রয়প্রার্থীদের জাহাজে আগুন ধরে ডুবে যাওয়ার পর এখনও ২০০ জনের মতো নিখোঁজ রয়েছে। এ পর্যন্ত ১০৩ জনের মরদেহ ও ১৫০ জনকে উদ্ধার করা হয়েছে।

এ মর্মান্তিক দুর্ঘটনার পর ইতালি সরকার এক দিনের শোক পালনের ঘোষণা দিয়েছে। ইতালির  প্রতিটি স্কুলে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। ইতালির ইন্টেগ্রেশন বিষয়কমন্ত্রী সিসিলে কেয়েনজে বলেছেন এ সঙ্কট মোকাবিলা করতে আমরা সব মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করছি। এ সমস্যা মোকাবিলায় আমরা দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করেছি।

বৃহস্পতিবার সকালে উপকূল থেকে এক কিলোমিটারের কম দূরত্বে ৫০০ যাত্রীবাহী জাহাজটি ডুবে যায়। জাহাজের অধিকাংশ যাত্রী ছিলেন ইরিত্রিয়া ও সোমালিয়ার অভিবাসী। ধারণা করা হচ্ছে, আশপাশের জাহাজের দৃষ্টি আকর্ষণের জন্য জাহাজে থাকা কয়েকজন অভিবাসী তাদের কম্বলে আগুন জ্বালিয়ে ছিল। কিন্তু আগুন জাহাজে ছড়িয়ে পড়ে। আগুন ছড়িয়ে পড়লে জাহাজ ডুবে যাচ্ছে-এমন ভীতি সবার মনে কাজ করে এবং যাত্রীরা সবাই জাহাজের একদিকে জড়ো হলে সেটি উল্টে যায়।

Category: 1stpage, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ব্রেকিং নিউজ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply