• ২০ বৈশাখ ,১৪৩১,04 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ড্র হলো চট্টগ্রাম টেস্ট

| অক্টোবর 13, 2013 | 0 Comments

খেলাধুলা: শেষপর্যন্ত ড্র হলো চট্টগ্রাম টেস্ট। রোববার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পঞ্চম দিনের শেষ বলে সাকিবের অর্ধশতক আর সোহাগ গাজীর বিশ্ব রেকর্ডের মধ্য দিয়ে নিজেদের নবম ড্র তুলে নিলো টাইগাররা। আর কিউইদের বিপক্ষে এটি স্বাগতিকতের দ্বিতীয় অমিমাংসিত টেস্ট। আর ম্যাচ সেরা হয়েছেন সোহাগ গাজী।

৭ উইকেটে ২৮৭ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। ২৫৬ রানের টার্গেট পায় বাংলাদেশ। জয়ের জন্য ২৫৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে এনামুলকে সঙ্গে নিয়ে দেখেশুনে খেলেন তামিম ইকবাল। ৮টি চার নিয়ে তামিমের ব্যাট থেকে আসে ৪৬ রান।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও সেট হয়ে আউট হন অভিষিক্ত মার্শাল আইয়ুব। ৬৫ বলে ৩১ রান করেন তিনি।প্রথম ইনিংসে শতকের দেখা পাওয়া মমিনুল হককে (অপরাজিত ২২) নিয়ে দিনের বাকি সময়টুকু নিরাপদেই কাটিয়ে দেন সাকিব আল হাসান। ৫০ রানে অপরাজিত থাকেন সাকিব।সাকিব আল হাসানের অর্ধশতক হওয়ার পর মাত্র ৪ বল বাকি থাকতে ম্যাচের সমাপ্তি ঘোষণা করেন নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

আগামী ২১ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

 সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড: ৪৬৯ (উইলিয়ামসন ১১৪, ওয়াটলিং ১০৩, ফুলটন ৭৩, বোল্ট ৫২*; রাজ্জাক ৩/১৪৭) ও ২৮৭/৭ ডিক্লে. (ফুলটন ৫৯, রাদারফোর্ড ৩২, উইলিয়ামন ৭৪, টেইলর ৫৪*, ম্যাককালাম ২২, অ্যান্ডারসন ৮, ওয়াটলিং ০, ব্রেসওয়েল ০, সোধি ২২*; সোহাগ ৬/৭৭, নাসির ১/২০)

বাংলাদেশ: ৫০১ (মমিনুল ১৮১, সোহাগ ১০১*; ব্রেসওয়েল ৩/৯৬) ও ১৭৩/৩ (তামিম ৪৬, এনামুল ১৮, মার্শাল ৩১, মমিনুল ২২*, সাকিব ৫০*; মার্টিন ২/৬২, সোধি ১/৫৭)

Category: 1stpage, খেলাধুলা, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply