• ১ জ্যৈষ্ঠ ,১৪৩১,15 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ভূমধ্যসাগর থেকে আবার ইতালিগামী ৪০০ অভিবাসন প্রত্যাশী উদ্ধার

| অক্টোবর 18, 2013 | 0 Comments

ইউরো সংবাদ:  ভূমধ্যসাগর থেকে ইতালিগামী ৪০০ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে। ইতালির নৌবাহিনীর সদস্যরা এ উদ্ধার অভিযান পরিচালনা করেছে। চলতি অক্টোবর মাসে দু’টি দুর্ঘটনায় ৩৬০ জন  আশ্রয় প্রত্যাশী নিহত হওয়ার পর নতুন করে অভিবাসনকারী উদ্ধারের ঘটনা ঘটলো। আফ্রিকা থেকেই বেশি আশ্রয় প্রত্যাশী ব্যক্তি ইতালিতে যাওয়ার চেষ্টা করে।

 (মঙ্গলবার) ভূমধ্যসাগরের সিসিলি প্রণালী এলাকা হতে তিনটি নৌকা থেকে চারশ’ অভিবাসনকারীকে উদ্ধার করা হয়। আগের দুর্ঘটনার পর নতুন করে যেকোনো ধরনের দুর্ঘটনা এড়াতে ইতালি সিসিলি প্রণালী এলাকায় সেনা মোতায়েন জোরদার করেছে।

 ইতালির প্রতিরক্ষামন্ত্রী ম্যারিও মরো জানিয়েছেন, সিসিলি প্রণালী এলাকায় নৌবাহিনীর তিনটি জাহাজ, ৪১০ জন মেরিন সেনা, দু’টি নাইট ভিশন বিমান, চারটি হেলিকপ্টার, দু’টি কাস্টম এজেন্সি জাহাজ এবং চারটি কোস্টগার্ডের টহল জাহাজ মোতায়েন করা হয়েছে।

 সম্প্রতি ইতালিতে অভিবাসন প্রত্যাশী ব্যক্তিদের আসার সংখ্যা বেড়ে গেছে। অবৈধভাবে ইতালি যাওয়ার পথে মারাও গেছে বহু সংখ্যক মানুষ। এছাড়া, প্রায়ই অভিবাসন প্রত্যাশীরা ভূমধ্যাসাগরে দুর্ঘটনার কবলে পড়ছে। এ কারণে ভূমধ্যসাগরের সিসিলি প্রণালী এলাকা অভিবাসন প্রত্যাশীদের কবরস্থানে পরিণত হয়েছে বলে উল্লেখ করা হচ্ছে। এ এলাকাটি সিসিলি এবং তিউনিশিয়ার মাঝামাঝি অবস্থিত।

Category: 1stpage, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - Italy, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply