• ২২ বৈশাখ ,১৪৩১,05 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

গ্রিসের আগামী মাসের ধর্মঘটে যোগ দেবে সরকারি খাতের ইউনিয়ন ‘অ্যাডিডাই’

| অক্টোবর 18, 2013 | 0 Comments

 ইউরো সংবাদ : গ্রিসের সরকারি খাতের প্রধান ইউনিয়ন অ্যাডিডাই আগামী মাসে আহুত সাধারণ ধর্মঘটে যোগ দেয়ার ঘোষণা দিয়েছে।

গ্রিস সরকারের কঠোর ব্যয় হ্রাস পরিকল্পনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে আগামী মাসের ৬ তারিখে ২৪ ঘণ্টার এ ধর্মঘট আহ্বান করেছে বেসরকারি খাতের ইউনিয়ন গিসি। চার মাসের কম সময়ের মধ্যে দেশটিতে এ নিয়ে দ্বিতীয় দফা সাধারণ ধর্মঘটের আহ্বান করা হলো।

 অ্যাডিডাই বলেছে, সরকারি খাতে কর্মীদের বাড়তি ঘোষণা এবং ছাটাই করার যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে তার বিরুদ্ধে এ ধর্মঘট আহ্বান করা হয়েছে।

অ্যাডিডাই আরো বলেছে, গ্রিস সরকার তথাকথিত আন্তর্জাতিক ঋণদাতা আন্তর্জাতিক অর্থ তহবিল (আইএমএফ), ইউরোপীয় ইউনিয়ন এবং ইউরোপীয়ান সেন্ট্রাল ব্যাংকের প্রভাবে এ সব পদক্ষেপ গ্রহণ করছে।

এদিকে, গ্রিসের অর্থমন্ত্রী ইয়ান্নিস স্ত্রোরনারাস বলেছেন, বিদেশি ঋণদাতারা ২০১৪ সালে দেশটির তহবিল ঘাটতি মেটানোর বিষয়ে ডিসেম্বরে ঐকমত্যে পৌঁছাতে পারে।

 গ্রিসকে অর্থনৈতিক সংকট থেকে মুক্তির জন্য প্রথমে ১১ হাজার কোটি ইউরো ঋণ দিতে সম্মত হয়েছিল আইএমএফ, ইউরোপীয় ইউনিয়ন এবং ইউরোপীয়ান সেন্ট্রাল ব্যাংক। এ ছাড়া, গত বছরের ফেব্রুয়ারি মাসে আরো ১৩ হাজার কোটি ইউরো ঋণও গ্রিসের জন্য অনুমোদন করা হয়। এ অর্থ দিয়ে ২০১৪ সাল পর্যন্ত চালানো যাবে বলে মনে করা হয়েছিল কিন্তু পরবর্তীতে দেখা যায় যে বছরের শেষ ভাগে গ্রিসে তহবিল সংকট দেখা দেবে।

 অর্থনৈতিক সংকট থেকে মুক্তির জন্য দু’দফা ঋণ গ্রহণের ফলে গ্রিস সরকারকে ব্যয় হ্রাসের কঠোর পরিকল্পনার বাস্তবায়ন করতে হয়েছে। সরকারি এ ব্যয় হ্রাসের বিরুদ্ধে দেশটিতে হাজার হাজার মানুষ নিয়মিত প্রতিবাদ জানিয়ে আসছে।

Category: 1stpage, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - Greece

About the Author ()

Leave a Reply