• ৪ জ্যৈষ্ঠ ,১৪৩১,18 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

মরহুম শহীদুল আলম মানিকের নামাজে জানাজা ২২ নভেম্বর বাদ আছর উভারভিলিয়ে বাংলাদেশ জামে মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

| নভেম্বর 22, 2013

ইউরোবিডি কমিউনিটি সংবাদ:

মরহুম শহীদুল আলম মানিকের নামাজে জানাজা ২২ নভেম্বর বাদ আছর উভারভিলিয়ে বাংলাদেশ জামে মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

নামাজে জানাজায় উপস্তিত ছিলেন ফ্রান্স বাংলাদেশ রাষ্ট্রদুত এম শহীদুল ইসলাম,লন্ডন থেকে শোকবার্তা পাঠান ফ্রান্সে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদুত টনি হক।নামাজে জানাজার পূর্বে মরহুমের কর্মময় জীবনের ওপর সংক্ষিপ্ত আলোচনা করেন ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি কাজী এনায়েত উল্লাহ,সাম্বা ভাই,সালেহ আহমদ চৌধুরী,এবং মরহুমের বড় ছেলে আকসিন,প্রমুখ।উপস্তিত ছিলেন কমিউনিটির সর্বস্হরের গন্যমান্য ব্যাক্তিবর্গ।

 তাঁরা শহীদুল আলম মানিকের মৃত্যুতে ফ্রান্সবাসী একজন সৎ,সদালাপী ও প্রকৃত সমাজ সেবক কে হারালো বলে অভিমত ব্যক্ত করেন।

পরিবারের পক্ষ থেকে মরহুমের বড় ছেলে আকসীন তাঁর বাবার জন্য কমিউনিটির সবার নিকট দোয়া কামনা করেছেন।

 এদিকে শহীদুল আলম মানিকের অকাল মৃত্যুতে গভীর শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন ফ্রান্সস্ত বাংলাদেশ দুতাবাসের রাষ্ট্রদুত শহীদুল ইসলাম,ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি কাজী এনায়েত উল্লাহ,আমি ভয়াজের চেয়ারম্যান এস হায়দার হোসেইন,ইয়ুথ ক্লাবের উপদেষ্টা সোনাম উদ্দীন খালিক,বাংলাদেশ এসোসিয়েশন তুলুজের সভাপতি ফখরুল আকম সেলিম,ফ্রান্সের বাংলা সংবাদ মাধ্যমের কর্মীবৃন্দ,তুলুজ বাংলাদেশ এসোসিয়েশন,সিলেট বিভাগ সমাজ কল্যান সমিতি,বাংলাদেশ ব্যাবসায়ী সমিতি,ফেনী সমিতি,বাংলাদেশ ইয়ুথ ক্লাব ফ্রান্স,নোয়াখালি সমিতি,চাদপুর সমিতি,ময়মনসিংহ পরিষদ,নবকন্ঠ,প্যারিস থেকে,ইউরোবিডি24নিউজ,সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতীক সংগঠন।

মরহুমের জানাজায় প্যারিসের বাংলাদেশীদের উপস্তিতি একসময় জনসমুদ্রে পরিনিত হয়,মরহুমকে এক পলক শেষবারের মত দেখতে ক্রন্দনরত বাংলাদেশীদের উপস্তিতি মসজিদ প্রাংগন ছাড়িয়ে যায়।তখন এক গভীর শোকের আবহ সৃষ্টি হয়।উপস্তিত জনতার মুখে একটাই বক্তব্য ছিল অতি অল্প বয়সে এরকম একজন কমিউনিটি নেতা হারানোর শোক কমিউনিটি কাঠিয়ে উঠতে অনেক সময় লাগবে,এ ক্ষতি পুরনের নয়।শেষ বারের মত দেখতে পার্শবর্তী দেশ বেলজিয়াম,ইংল্যান্ড,ইতালী,জার্মান,ফ্রান্সের তুলুজ থেকে বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ এবং তার দীর্ঘদিনের সহযোদ্ধারা উপস্তিত হন।

জানাজা শেষে লাশ বিমান বন্দরের হিম     ঘরে রাখা হয়েছে।  পর দিন ২৩ নভেম্বর শনিবার প্যারিসের শার্ল  দা গুল বিমান বন্দর হতে  তুর্কিশ এয়ারলাইন্সের  ৭টা৫০  মিনিটের একটি ফ্লাইটে করে মরহুমের লাশ তার প্রিয় জন্ম ভূমি বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা হবে।সবকিছু ঠিক থাকলে পরদিন ২৪ তারিখ বাংলাদেশ সময় সকাল ৫টা ৩০ মনিটে মরহুমকে বহন কারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছার কথা রয়েছে।

লাশ নিেয় দেশে যােচ্ছন মরহুমের স্ত্রী, দুই ছেলে আকছিন ও আরনিক, মরহুমের শ্যালক এবং কমিউনিটির পক্ষ থেকে কামাল মিয়া।

  বিমান বন্দর থেকে মরহুমের বড় ভাই ও স্বজনরা লাশ মরহুমের নিজ জেলা ফেনীতে নিয়ে যাবেন এবং সেখানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য ফ্রান্স প্রবাসী ফেনী জেলার কৃতি সন্তান বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব শহীদুল আলম মানিক ১২ তারিখ দিবাগত রাত ২টায় হৃদ রোগে আক্রান্ত হয়ে প্যারিস জর্জ পাম্পিদো হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন।চিকিৎসাদিন অবস্থায় ২০ নভেম্বর ফ্রান্স সময়  আনুমানিক সন্ধ্যা ৭টার দিকে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার মৃত্যুর সংবাদে পুরো কমিউনিটি জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। স্তব্দ হয়ে গেছে ফ্রান্স বাংলা কমিউনিটি।অশ্রু সিক্ত মানুষ গুলোর এখন শুধু একটিই চাওয়া আল্লাহ যেন কমিউনিটির এই নিবেদিত প্রাণ বন্ধুটিকে বেহেস্ত নসিব করেন।

Category: Community France, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ, প্রচ্ছদ

About the Author ()

Comments are closed.