• ৪ জ্যৈষ্ঠ ,১৪৩১,18 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

লাটভিয়ার রাজধানী রিগাতে বিপণী কেন্দ্রের ছাদ ধসে নিহত ৪৯

| নভেম্বর 23, 2013 | 0 Comments

ইউরো সংবাদ: লাটভিয়ার রাজধানী রিগাতে একটি বিপণী কেন্দ্রের ছাদ ধসে অন্তত ৪৯ ব্যক্তি নিহত হয়েছে। নিহতদের মধ্যে তিনজন ত্রাণকর্মীও রয়েছে। ছাদ ধসে পড়ার পর ঘটনার পর তার ওই বিপনীকেন্দ্রে প্রবেশ করে এবং ক্ষতিগ্রস্ত লোকদের সহায়তা করার সময় দ্বিতীয় দফা ছাদ ভেঙে পড়ে।

 স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে প্রথম ভবনটির ছাদ ধসে পড়লে দমকল কর্মীরা সেখানে ছুটে যান। এর ২০ মিনিট পর দ্বিতীয় দফা ছাদ ধসে পড়লে ত্রাণকর্মীরা অনেকেই আটকা পড়ে যান। ত্রাণ সংস্থাগুলো মনে করছে ৫০০ বর্গ মিটার ছাদ ধসে পড়েছে।

 প্রথম দফা ছাদ ধসের পর অনেক ক্রেতাই তড়িঘড়ি বের হয়ে আসার চেষ্টা করেছেন; কিন্তু ভবনটির ইলেক্ট্রনিক দরজাগুলো না খোলায় তাদের পক্ষে বের হয়ে আসা সম্ভব হয়নি।

সারারাত ধরে ত্রাণ ততপরতা চলেছে কিন্তু এরপরও এখনো বিধ্বস্ত ভবনটিতে কত মানুষ আটকা পড়েছে সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। ত্রাণ কাজে ৬০ সেনা অংশ নিয়েছে বলে টুইটারে দেয়া বার্তায় জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

 পুলিশ এরই মধ্যে এ ভবন ধসের বিষয়ে ফৌজদারি মামলা দায়ের করেছে। ২০১১ সালে নির্মিত বিপণী কেন্দ্রটি ম্যাক্সিমা চেইন শপের অংশ ছিল। সাবেক সোভিয়েত প্রজাতন্ত্র লাটভিয়া ১৯৯১ সালে স্বতন্ত্র রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করে এবং দেশটিতে সে থেকে এমন ভয়াবহ দুর্ঘটনা আর ঘটেনি। ২০০৭ সালে একটি দেশটির একটি নার্সিং হোমে অগ্নিকাণ্ডে ২৫ ব্যক্তি নিহত হয়েছিল।

Category: 1stpage, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply