• ২ জ্যৈষ্ঠ ,১৪৩১,17 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

জাপানে বিজয় দিবসের অনুষ্ঠানে হাতাহাতি

| ডিসেম্বর 21, 2013 | 0 Comments
বিশ্বজুড়ে বাংলা:
টুটুল সিদ্দিকী, জাপান থেকে
টোকিও: জাপানস্থ বাংলাদেশ দূতাবাসের আয়োজনে ১৬ ডিসেম্বর মহান বিজয় পালিত হয়। অনুষ্ঠানে আওয়ামী লীগ, বিএনপি, জামায়াতে ইসলামী, জাতীয় পার্টির নেতা ও সমর্থক ছাড়াও সাংবাদিক বিভিন্ন সামাজিক ও ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

২০১৩ সালের বিজয় দিবসের কর্মসুচির মধ্যে সকালে দূতাবাসে আনুষ্ঠানিক পতাকা উত্তোলন, মোনাজাত, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ।

সন্ধ্যার অনুষ্ঠানের মধ্যে ছিল ১৯৭১ সালে মুক্তির সংরামে শহীদদের  আত্মার মাগফেরাত চেয়ে দোয়া , আলোচনা ও দূতাবাস কর্তৃক আয়োজিত ব্যাডমিন্টন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন-রানার্স আপদের মধ্যে পুরস্কার  বিতরণী অনুষ্ঠান ও আমন্ত্রিত অতিথিদের জন্য ডিনার।

দূতাবাস কর্তৃক আয়োজিত সন্ধ্যার অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও  বাঙালি জাতির বিজয় ছিনিয়ে আনা আত্মত্যাগকারী শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করার সময় উপস্থিতিদের কয়েকজনের বাংলাদেশের সার্বিক পরিস্থিতি এবং এ পর্যন্ত পুলিশের গুলিতে নিহতদের জন্য দোয়া করার অনুরোধ জানান। এতে অনুষ্ঠানে গণ্ডগোলের সৃষ্টি হয়।

বাকবিতর্কের এক পর্যায়ে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে তুমুল ঝগড়া শুরু হয়। এক পর্যায়ে হাতাহাতিতে রূপ নেয় এই ঘটনা। পরে দূতাবাস কর্তা মাসুদ বিন মোমেনের বক্তব্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

Category: Scroll_Head_Line, বিশ্বজুড়ে বাংলা

About the Author ()

Leave a Reply