• ৫ জ্যৈষ্ঠ ,১৪৩১,19 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

‘সিরিয়ায় আল-কায়েদার পক্ষে যুদ্ধ করছে ইউরোপের হাজারো সন্ত্রাসী’

| ডিসেম্বর 27, 2013 | 0 Comments

‘সিরিয়ায় আল-কায়েদার পক্ষে যুদ্ধ করছে ইউরোপের হাজারো সন্ত্রাসী’

ইউরো সংবাদ: সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিরুদ্ধে যুদ্ধ করছে ইউরোপের হাজার হাজার সন্ত্রাসী। এসব সন্ত্রাসী ইউরোপের পাসপোর্ট নিয়ে উগ্রবাদী আল-কায়েদার পক্ষে কথিত জিহাদের নামে সিরিয়ার বৈধ সরকারের বিরুদ্ধে যুদ্ধ করছে। তবে, এসব সন্ত্রাসী এরইমধ্যে ইউরোপের জন্য হুমকি হয়ে দেখা দিয়েছে।

 বেলজিয়ামের নিরাপত্তা সংস্থার কাছ থেকে এ তথ্য পাওয়া গেছে। অনেক সন্ত্রাসী সিরিয়ার কথিত জিহাদ থেকে এরইমধ্যে ইউরোপে ফিরতে শুরু করেছে। ইউরোপের কোনো কোনো যুব সংঘ বা তরুণ সম্প্রদায়ের কাছে সিরিয়া ফেরত সন্ত্রাসীরা ‘হিরো’ হিসেবে বিবেচিত হচ্ছে। সে ক্ষেত্রে নতুন করে তরুণরা সিরিয়া যুদ্ধের জন্য নিজেরা নাম লেখাতে শুরু করেছে।

 বেলজিয়ামের নিরাপত্তা সংস্থার হিসাবে এ পর্যন্ত চার থেকে পাঁচ হাজার সন্ত্রাসী ইউরোপের পাসপোর্ট নিয়ে সিরিয়ায় যুদ্ধ করতে গেছে।

 বেলজিয়ামের নিরাপত্তা সংস্থার একটি সূত্র জানিয়েছে, বেলজিয়ামের বিভিন্ন অংশ থেকে ২০ জনের বেশি চেচেন গেরিলা যুদ্ধ করতে সিরিয়া গেছে। তারা আল-কায়েদার শীর্ষ পর্যায়ের দায়িত্বে রয়েছে। বেলজিয়ামের নিরাপত্তা সূত্রের খবর অনুযায়ী, দেশটি থেকে প্রায় ২০০ সন্ত্রাসী সিরিয়া গেছে যার মধ্যে অন্তত ২০ জন নিহত হয়েছে। আবার ইউরোপ থেকে যাওয়া কোনো কোনো সন্ত্রাসী গ্রুপ ইরাকেও সন্ত্রাসী ততপরতায় অংশ নিচ্ছে।

Category: 1stpage, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply