• ৪ জ্যৈষ্ঠ ,১৪৩১,19 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

দশম সংসদের সদস্য হিসেবে শপথ নিলেন বহুল আলোচিত এরশাদ

| জানুয়ারী 11, 2014 | 0 Comments

দেশের খবর: শেষ পর্যন্ত বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ দশম পার্লামেন্টের সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। রংপুর থেকে নির্বাচিত হওয়া এরশাদ আজ (শনিবার) দুপুর ১২টার কিছুক্ষণ আগে সংসদ ভবনে যান।

 কঠোর গোপনীয়তার মধ্যে স্পিকার শিরীন শারমিন চৌধুরী তার কক্ষেই শপথ পড়ান এরশাদকে। শপথের পর এরশাদ আবার সিএমইচে ফিরে যান বলে জানা গেছে।

জাতীয় পার্টির অন্যতম নেতা ও এরশাদের সহধর্মিনী এর আগে জানিয়েছিলেন, যেকোনো সময়ে এরশাদ শপথ নিতে পারেন। এদিকে গত বৃহস্পতিবার শপথ গ্রহণের অনুষ্ঠানে অনুপস্থিত থাকা আওয়ামী লীগের নাজমুল হাসান এবং জাতীয় পার্টির নাসিম ওসমান শপথ নিতে সংসদে উপস্থিত হয়েছেন। তাদের শপথ হবে সংসদের শপথ কক্ষে।

দশম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী ২৮৪ জন সংসদ সদস্য গত বৃহস্পতিবার শপথ নেন। তবে পাঁচজন সেদিন নেননি,তাদের মধ্যে এরশাদসহ এই তিনজন ছিলেন।

 এর আগে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে একেক সময় একেক রকম বক্তব্য দিয়ে  ব্যাপকভাবে আলোচিত হন সাবেক এ প্রেসিডেন্ট। তাকে আটক বা গ্রেপ্তার করা হতে পারে এ আশঙ্কা করে আত্মহত্যারও হুমকি দিয়েছিলেন তিনি। তবে অনেকে বলছেন, ইমেজ উদ্ধারের জন্য এরশাদের পুরো অবস্থানই ছিল পরিকল্পিত নাটক। নির্বাচন বর্জন করলেও ৫ জানুয়ারির নির্বাচনে জাতীয় পার্টির ৩৩ নেতা সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

Category: 1stpage, Scroll_Head_Line, দেশের খবর, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply