• ১৬ বৈশাখ ,১৪৩১,29 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ব্রিটেনে মুসলিম বিদ্বেষের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শিশু নির্যাতনের ঘটনা

| জানুয়ারী 12, 2014 | 0 Comments

 ইউরো সংবাদ: ব্রিটেনে ইসলাম বিদ্বেষ এবং বর্ণবাদী আচরণ বেড়ে যাওয়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নির্যাতন বিরুদ্ধে শিশুদের  সহায়তা চাওয়ার ঘটনা। দেশটিতে গত ১২ মাসে নির্যাতিত শিশুদের পক্ষ থেকে সহায়তা চাওয়ার ঘটনা ৬৯ শতাংশ বেড়েছে।

 ব্রিটেনের শিশুদের সহায়তা দানকারী সংস্থা- ‘চাইল্ড-লাইন’ গত সপ্তাহের গোড়ার দিকে বলেছে, তাদের কাছে সহায়তা চেয়ে অনূর্ধ্ব ১৮ বছরের অন্তত ১,৪০০  শিশু আহ্বান জানিয়েছে। এদের সবাই ইসলাম বিদ্বেষ বা বর্ণগত কারণে নির্যাতনের শিকার হয়েছে। ইসলাম  বিদ্বেষী  এ সব নির্যাতনের অনেক ঘটনা ব্রিটেনের স্কুলগুলোতেও সংগঠিত হয়েছে।

 চাইল্ড-লাইন বলেছে, ২০১১-১২ সালের তুলনায় সাইবার হেনেস্থা, নিজের ক্ষতি  এবং আত্মহত্যা করার জন্য উস্কানি দেয়ার ঘটনা যথাক্রমে ৮৭, ৪১ এবং ৩৩ শতাংশ বেড়েছে।

 ব্রিটেনের ইসলামিক হিউম্যান রাইটস কমিশনের প্রধান মাসুদ শাজারে এ সংখ্যাকে ‘মারাত্মক’ হিসেবে বর্ণনা করেছেন। তবে একই সঙ্গে একে অস্বাভাবিক নয় বলেও মন্তব্য করে তিনি বলেন, দৈনিকই এ জাতীয় ঘটনা ঘটছে।

 ইরানের ইংরেজি নিউজ চ্যানেল প্রেস টিভিকে তিনি বলেন, মুসলিম সম্প্রদায়ের মধ্যে বিদ্বেষের শিকার হওয়ার সংখ্যা ক্রমেই বাড়ছে। বিষয়টি সত্যিই মারাত্মক এবং মুসলমানদের বিরুদ্ধে নির্যাতন চালানোর বিষয়টি ব্যতিক্রমি ঘটনার বদলে আটপৌরে ঘটনা হয়ে উঠেছে।

 ব্রিটিশ সরকার এ ধরণের বিদ্বেষমূলক ততপরতা এবং হেনেস্থার ঘটনা বন্ধে দেশটির স্কুলগুলোসহ দাতব্য সংস্থাগুলোকে ৪০ লাখ পাউন্ড স্টারলিংয়ের বেশি অর্থ যুগিয়ে থাকে। কিন্তু যারা প্রতিদিনই এ জাতীয় ঘটনা প্রত্যক্ষ করছেন তারা এ অর্থকে প্রয়োজনের তুলনায় অপর্যাপ্ত বলে মন্তব্য করেছেন।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ

About the Author ()

Leave a Reply