• ৪ জ্যৈষ্ঠ ,১৪৩১,18 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

‘এবারো নির্বাচন করব; জেনেভায় সন্ত্রাসবাদকে গুরুত্ব দিতে হবে’

| জানুয়ারী 20, 2014 | 0 Comments

 আন্তর্জাতিক: আসন্ন জেনেভা-দ্বিতীয় সম্মেলনে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের ওপর জোর দেয়া উচিত বলে মন্তব্য করেছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ। তিনি বলেছেন, সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ে ব্যর্থ হলে এ অঞ্চলে নৈরাজ্য দেখা দেবে।

(সোমবার) ফরাসি বার্তা সংস্থা এএফপি-কে দেয়া এক সাক্ষাতকারে প্রেসিডেন্ট বাশার আসাদ এসব কথা বলেছেন। একইসঙ্গে তিনি সিরিয়ায় আগামী জুন মাসে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার কথাও জানান তিনি।

 বাশার আসাদ বলেন, জেনেভা সম্মেলন থেকে অবশ্য সন্ত্রাসবাদের বিষয়ে একটা সুস্পষ্ট ফলাফল আসতে হবে এবং এটা হবে সম্মেলনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফলাফল। তিনি আরো বলেন, সন্ত্রাসবাদবিরোধী লড়াইয়ের সঙ্গে কোনো রাজনৈতিক ফলাফল যুক্ত না হলে তার কোনো মূল্য থাক না।

 সিরিয়ায় বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের বিরুদ্ধে সাম্প্রতিক সেনা অগ্রাভিযানের কথা উল্লেখ করে প্রেসিডেন্ট আসাদ বলেন, “ এ লড়াই শেষ হতে অনেক সময় নেবে।”

 জেনেভা সম্মেলনে সিরিয়ার বিরোধীদের অংশগ্রহণের কথা উল্লেখ করে তিনি বলেন, অনেকেই জানেন যে, কিছুদিন আগেও এদের অনেক গ্রুপের অস্তিত্ব ছিল না বরং এ সংকটের মধ্যে তাদেরকে সৌদি আরব, কাতার, ফ্রান্স অথবা আমেরিকার মতো বিদেশি গোয়ন্দা সংস্থাগুলো তৈরি করেছে।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply