• ৪ জ্যৈষ্ঠ ,১৪৩১,18 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

আয়েবার উদ্যোগে মরহুম শহিদুল আলম মানিক স্মরনে শোক সভা!

| জানুয়ারী 28, 2014 | 0 Comments

ইউরোবিডি কমিউনিটি সংবাদ: ফ্রান্সে বাংলাদেশ কমিউনিটির অন্যতম নেতা একুশে উদযাপন প্যারিসের আহবায়ক,প্যারিস ওভারবিলা মসজিদ কমিটির অন্যতম প্রতিষ্টাতা সদস্য, বাংলাদেশ ইয়ুথ ক্লাব ফ্রান্সের অন্যতম উপদেষ্টা,আয়েবার সহ সাধারন সম্পাদক বিশিষ্ট সমাজ সেবক,রাজনীতিবিদ,শহীদুল আলম মানিক,র অকাল মৃত্যুতে গভীর শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা জানানোর লক্ষ্যে অল ইউরোপীয়ান বাংলাদেশ এসোসিয়েশন সহ  প্যারিসের  বাংলাদেশি কমিউনিটির সর্বস্তরের মানুষের অংশ গ্রহনে গতকাল রবিবার  স্থানীয় সময় বিকাল ৪টা  প্যারিসের ওভারভিলায় হলে ।

সংগঠনের সভাপতি জয়নুল আবেদীনের সভাপতিত্বে ও মহাসচিব কাজী এনায়েত উল্লার পরিচালনায় ইংল্যান্ড, ফ্রান্স, স্পেন, ইতালি, গ্রিস, পর্তুগালের, ডেনমার্ক, নরওয়ে, সুইডেন এবং জার্মানির প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।পবিত্র কোরান থেকে তেলাওয়াত  এবং শহীদুল আলম মানিক এর স্মরণে ১ মিনিট নিরবতা পালনের মাধ্যমে সভা শুরু হয়।প্রবাসী বাংলাদেশীদের আয়েবার সব কার্যক্রম বাস্থবায়নে সহায়তার জন্য আহ্বান জানান সংগঠনের নেতারা।

সভার শুরুতে সংগঠনের ফ্রান্স বাংলাদেশ ইকোনোমিক চেম্বারের প্রতিষ্ঠাতা কাজী এনায়েত উল্লাহ ইনু। তার বক্তব্যে (আয়েবা) সহ প্যারিসের বাংলাদেশী কমিউনিটিকে মজবুত অবস্থানে পৌঁছানোর জন্য যিনি নিরলস পরিশ্রম করছেন। তিনি ফ্রান্সের সকল বাংলাদেশীদের প্রিয় ও অত্যন্ত শ্রদ্ধাভাজন শহীদুল আলম মানিক । ইউরোপ জুড়ে রয়েছে তাঁর সুখ্যাতি।এর জন্য আন্তরিক সমবেদনা প্রকাশ করেন।

অল ইউরোপীয়ান বাংলাদেশ  এসোসিয়েশনের নির্বাহী কমিটির চতুর্থ সভা এবার প্যারিসে উদ্যোগে ‘প্যারিস বন্ধু’ জনাব শহিদুল আলম মানিক হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আট দিন কোমায় থাকার পর ২০ নভেম্বর বুধবার সন্ধ্যায় প্যারিসের জর্জ পাম্পিদো হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন)।

মৃত্যুকালে তিনি প্রিয়তমা স্ত্রী ও দুই পুত্র সন্তান সহ অসংখ্য গুণগ্রাহী রেখে…………শহিদুল ইসলাম মানিকের হঠাৎ চলে যাওয়াকে অপুরনীয় শুন্যতা উল্যেখ করে দল মত নির্বিশেষে সকলে তাঁর আত্মার মাগফিরাত কামনা করেন।প্যারিসের ওভারভিলায় , হলে অনুষ্টিত হয় এক শোক সভা ও দোয়া মাহফিল।

Category: Community France, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply