• ২ জ্যৈষ্ঠ ,১৪৩১,17 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

ইউক্রেনের বিরোধী নেতার সঙ্গে কেরির বৈঠককে ‘সার্কাস’ বলল রাশিয়া

| ফেব্রুয়ারী 2, 2014 | 0 Comments

ইউরো সংবাদ: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি ইউক্রেনের বিরোধীদলীয় নেতার সঙ্গে সাক্ষাতের যে পরিকল্পনা করেছেন তাকে ‘সার্কাস’ বলে উড়িয়ে দিয়েছে রাশিয়া। রুশ উপ-পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রি রোগোজিন (শুক্রবার) এক টুইট বার্তায় বলেছেন, ‘সপ্তাহান্তে ভালো একটি সার্কাস হতে যাচ্ছে।’

 জন কেরি  (শনিবার) মিউনিখ নিরাপত্তা সম্মেলনের অবকাশে ইউক্রেনের বিরোধীদলীয় নেতা আরসেনি ইয়াতসেনিউক এবং ইউডিএআর পার্টির নেতা ও সাবেক বক্সিং চ্যাম্পিয়ন ভিতালি ক্লিত্‌শকের সঙ্গে সাক্ষাত করবেন বলে কথা রয়েছে।

 দিমিত্রি রোগোজিন তার টুইট বার্তায় বলেছেন, “কেরির সঙ্গে আসন্ন এ আলোচনায় ভেরকা সেরদিউচকা’কেও আমন্ত্রণ জানানো উচিত ছিল।” রুশ উপ-পররাষ্ট্রমন্ত্রী দৃশ্যত বিদ্রুপাত্মক সুরে  ইউক্রেনের বহুল আলোচিত পপ স্টার ও মাদক সম্রাজ্ঞী ভেরকা’র কথা উল্লেখ করেছেন। তিনি বলেন, “হোয়াইট হাউজের উচিত তার (ভেরকার) ‘নীতি নির্ধারণী’ মতামত মনযোগ দিয়ে শুনে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া।”

 গত নভেম্বরে ইউক্রেনের প্রেসিডেন্ট ভিক্টর ইয়ানুকোভিচ রাশিয়ার সঙ্গে ঘনিষ্ঠ বজায় রাখার স্বার্থে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ চুক্তি সই করতে অস্বীকৃতি জানান। কিন্তু পাশ্চাত্যপন্থী বিরোধীদলের সমর্থকরা তার এ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে রাস্তায় নেমে আসে এবং রাজধানী কিয়েভের একটি চত্বরে অবস্থান ধর্মঘট শুরু করে। এ নিয়ে দেশটিতে গত প্রায় দুই মাস ধরে চরম রাজনৈতিক অস্থিতিশীলতা চলছে। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বহুবার ইউক্রেনে বিদেশি হস্তক্ষেপের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ব্রেকিং নিউজ

About the Author ()

Leave a Reply