• ৬ জ্যৈষ্ঠ ,১৪৩১,20 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

স্বাধীনতা কাপে ফাইনালে ফেনী সকার

| এপ্রিল 9, 2014 | 0 Comments

স্পোর্টস: মধুমতি ব্যাংক স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে পরাস্ত হলো ব্রাদার্স ইউনিয়ন। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম সেমিফাইনাল ম্যাচটিতে তাদের হারিয়ে দিয়ে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে ফেনী সকার ক্লাব। ২-০ গোলের জয় পেয়েছে ফেনী ভিত্তিক দলটি।

এবারই প্রথম বড় কোনো টুর্নামেন্টের ফাইনালে উঠল ফেনী সকার। ব্রাদার্সের এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল সবার আগেই। জুয়েল রানার পাস থেকে নাইজেরিয়ান ফরোয়ার্ড সিমনের শট সকার ডিফেন্ডারের গায়ে লেগে ক্রসবারের উপর দিয়ে চলে যায়।
৩৬ মিনিটে গোলমুখ খোলার ইঙ্গিত দিয়েছিল সকার। ডিফেন্ডার রমজান আলী মোল্লার বাঁকানো কর্নার থেকে বক্সের মাঝে দাড়িয়ে থাকা গাম্বিয়ান ডিফেন্ডার ল্যান্ডিং দারবো বলটি পায়ে পেয়েছিলেন। কিন্তু গোললাইনে দাঁড়িয়ে থাকা ব্রাদার্স ডিফেন্ডার ইউসুফ আলী খান রুখে দেন।

প্রথমার্ধ গোলশূণ্য শেষ হয়। দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটে সকারকে গোল হজম করা থেকে বাঁচান মো. নেহাল। নাইজেরিয়ান ফরোয়ার্ড সিমন বক্সে থেকে একটি শট নিয়েছিলেন, ডানপ্রান্তে ঝুঁকে পড়ে সেটা রুখে দেন সকার গোলরক্ষক।

খেলা শেষ হওয়ার নয় মিনিট আগে গাম্বিয়ান মিডফিল্ডার ম্যাথু মেন্ডি গোলমুখ খোলেন। স্বদেশী ফরোয়ার্ড কাব্বা জোবের ভলি থেকে হেড করেন তিনি।

বদলি মাঠে নেমে চার মিনিটের ব্যবধানে স্কোর দ্বিগুণ করেন বদলি ডিফেন্ডার আব্দুল্লাহ আল-মামুন। গাম্বিয়ান মিডফিল্ডার চুকা চার্লস রক্ষণদূর্গে হানা দিয়েছিলেন। সেটা বাধা পেয়ে মামুনের সামনে আসে। শেষ পর্যন্ত ব্রাদার্স গোলরক্ষককে পরাস্ত করতে সফল হন তিনি।

তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিত করতে বুধবার একই ভেন্যুতে মুখোমুখি হবে দুই ঐতিহ্যবাহী ক্লাব ঢাকা মোহামেডান ও আবাহনী লিমিটেড।

Category: 1stpage, Scroll_Head_Line, স্পোর্টস

About the Author ()

Leave a Reply