• ৭ জ্যৈষ্ঠ ,১৪৩১,21 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

সহিংসতা ও নাশকতার জন্য খালেদা জিয়ার বিচার হবে- সুইজারল্যান্ডে বানিজ্যমন্ত্রী

| ফেব্রুয়ারী 8, 2015 | 0 Comments

ssuiss11ইউরোবিডি কমিউনিটি সংবাদ:

সুইজ্যারল্যাণ্ডের জেনেভা থেকে রফিকুল ইসলাম আকাশঃ বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘পুড়িয়ে মানুষ হত্যা, সহিংসতা ও নাশকতার জন্য বাংলার জনগণই একদিন বেগম খালেদা জিয়াকে গণ আদালতে বিচার করবে’। শনিবার সন্ধ্যায় জেনেভায় প্রবাসী বাঙালিদের উদ্যোগে সহিংসতা ও নাশকতার বিরুদ্ধে এক প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

জেনেভার বাঙালি অধ্যুষিত রেষ্টুরেন্ট ‘সাজনায়’ ‘একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, সুইজারল্যান্ড শাখা ও সুইজারল্যান্ড বঙ্গবন্ধু পরিষদের’ যৌথ উদ্যোগে এই প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

বাণিজ্য মন্ত্রী প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, ‘বর্তমান সরকার জনগণের সরকার। আন্দোলনের নামে অবরোধের নামে যারা ছিন্নমূল, কোমলমতি ছাত্রসহ নিরীহ মানুষদের হত্যা করছে, ছাত্রদের শিক্ষাজীবন ব্যহত করছে, দেশকে ধ্বংস করার চেষ্টা করছে কোনোভাবেই তাদের সঙ্গে সরকারের কোনো সংলাপ হওয়া সম্ভব না’।

জেনেভা প্রবাসীদের উদ্দেশ্য করে তিনি বলেন, “জেনেভা একটি আন্তর্জাতিক মানবাধিকার শহর। প্রবাসী মানবাধিকার কর্মীদের দায়িত্ব নিজের দেশকে যারা ধ্বংশের দিকে নিয়ে যাচ্ছে, জঙ্গিবাদকে উস্কে দিচ্ছে, সেই বিএনপি জামায়াত জোটের তথ্য উপাত্ত আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও বিভিন্ন বিদেশী মিডিয়াকে অবহিত করে বিশ্ব জনমত গড়ে তোলা”।

মন্ত্রী সকল প্রবাসীকে দেশের মানুষের জন্য ঐক্যবদ্ধ হয়ে আর্ন্তজাতিক অঙ্গনে কাজ করার আহ্বান জানান।

বঙ্গবন্ধু পরিষদ সভাপতি শ্যামল খানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন নির্মূল কমিটির সহ-সভাপতি মশিউর রহমান সুমন, নজরুল জমাদার, মাইনরিটি কমিটির সভাপতি অরুন বড়ুয়া, সৈয়দ রিপন, নিজাম উদ্দীন, আলী আহাদ টিপু, প্রবীন আওয়ামী লীগ ব্যক্তিত্ব জনাব আবদুর রব প্রমুখ।

প্রতিবাদ সভা শেষে মন্ত্রীকে প্রবাসীদের দেয়া এক নৈশভোজে যোগদেন জেনেভা স্থায়ী বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি, রাষ্ট্রদূত এম শামীম আহসান, ইকোনমি মিনিস্টার সুব্রত কুন্ত, হেড অফ সেঞ্চেরী নজরুল ইসলাম, বাণিজ্য মন্ত্রণালয়ের ডিজি শ্রী অমিতাভ চক্রবর্তী।

Category: 1stpage, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply