• ৬ জ্যৈষ্ঠ ,১৪৩১,20 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

এক ম্যাচ নিষিদ্ধ মাশরাফি

| মার্চ 19, 2015 | 0 Comments

Masrafe__143614579ইউরোবিডি স্পোর্টস সংবাদ: ভারতের বিপক্ষে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচে হেরে এবারের আসর থেকে বিদায় নিলো টিম বাংলাদেশ। হারের যন্ত্রণা কাটিয়ে না উঠতেই আরেকটি দুঃসংবাদ পেলো টাইগাররা। ‘স্লো ওভার রেটের’ কারণে জরিমানাসহ এক ওয়ানডে ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ম্যাচ রেফারি রোসান মহানামা মাশরাফির ওপর এক ম্যাচের নিষেধাজ্ঞা জারি করেছেন। নির্ধারিত সময়ের হিসেবে দুই ওভার কম হওয়ায় এ শাস্তি দেওয়া হয়েছে। এছাড়া মাশরাফির ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে।

এ নিয়ে এবারের বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো বাংলাদেশ দল নির্ধারিত সময়ের মধ্যে ৫০ ওভার শেষ করতে না পারায় এক ম্যাচ নিষিদ্ধ হলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ম্যাচে নির্ধারিত সময়ের বাইরে ২ ওভার বল করেছে বাংলাদেশের বোলাররা।

মূলত বিগত এক বছরে মাশরাফির নেতৃত্বে বাংলাদেশ দল দ্বিতীয়বার একই অপরাধ করায় পরবর্তী ওয়ানডে ম্যাচ খেলতে পারবেন না অধিনায়ক।

এরআগে, বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে স্লো ওভার রেটের কারণে অভিযুক্ত হয়েছিলেন মাশরাফি। তখন শুধুমাত্র জরিমানা গুণেই (২০ শতাংশ জরিমানা) পার পেয়ে যান। বৃহস্পতিবারের (১৯ মার্চ) ম্যাচে একই অপরাধের পুনরাবৃত্তি ঘটানোয় সরাসরি এক ম্যাচে নিষেধাজ্ঞার কবলে পড়লেন। বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ায় পরবর্তী আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে অংশ নিতে পারবেন না ৩১ বছর বয়সী মাশরাফি।

এদিকে, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মার সেঞ্চুরিতে ভর করে ছয় উইকেটে ৩০২ রান করে ভারত। জবাবে পাঁচ ওভার বাকি থাকতেই ১৯৩ রানে অলআউট হয় বাংলাদেশ। টাইগারদের বড় পরাজয়ের পেছনে ম্যাচের দুই আম্পায়ার ইংল্যান্ডের ইয়ান গোল্ড ও পাকিস্তানের আলিম দারের বিতর্কিত সব সিদ্ধান্ত দায়ী বলে মনে করছেন টাইগার সমর্থকরা।

Category: 1stpage, Scroll_Head_Line, স্পোর্টস

About the Author ()

Leave a Reply