• ২১ বৈশাখ ,১৪৩১,04 May ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত

| মার্চ 20, 2015 | 0 Comments

uk embassyইউরোবিডি কমিউনিটি সংবাদ: লন্ডনস্থ  বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে আজ মঙলবার স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পঁচানব্বইতম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৫ উদযাপন উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃটেনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মোঃ আবদুল হান্নান জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণ করে দিবসের কর্মসূচী শুরু করেন। এই দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী এবং মাননীয় পররাষ্ট্র মন্ত্রীর বাণী পাঠ করা হয়। জাতির পিতার বর্ণাঢ্য ও  কর্মময় জীবনের উপর আলোচনায় আমন্ত্রিত অতিথিবর্গের মধ্যে বক্তব্য রাখেন – বিশিষ্ট চিকিৎসক আলাউদ্দিন আহমেদ, ব্যরিস্টার আনিস রহমান ওবিই, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ্জ শামসুদ্দীন খান, কিশোরগঞ্জস্থ মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজের অধ্যক্ষ জনাব মোঃ আবদুল হক নূরু এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ।

অনুষ্ঠানে বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্ভুদ্ধ হয়ে যোগ্য নাগরিক হিসাবে  শিশুদেরকে গড়ে তোলার আহবান জানান।  তাঁরা শিশুদের মাঝে স্বাধীনতার সঠিক ইতিহাস এবং বঙ্গবন্ধুর অবদান তুলে ধরার আহবান জানান। বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা‘ গড়ে তুলতে তাঁর কর্মময় জীবন থেকে দীক্ষা নিয়ে ত্যাগ  ও দেশ গড়ার মন্ত্রে দীপ্ত হয়ে প্রতিটি নাগরিককে স্বীয় অবস্থান থেকে কাজ করতে এবং স্বাধীনতা বিরোধী চক্রের সকল ষড়যন্ত্র প্রতিহত করতে বক্তারা উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

জাতির পিতার জন্মদিন উদযাপনে কেক কাটা হয়। এ সময়, যুক্তরাজ্য প্রবাসী গণ্যমান্য ব্যাক্তিবর্গ, সাংষ্কৃতিক ব্যক্তিত্ব, বাংলা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং হাইকমিশনের সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ২১ মার্চ রোজ শনিবার অপরাহ্নে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে এ শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগীতা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর তথ্যচিত্র প্রদর্শনের আয়োজন করা হবে।

Category: Community news 1st page, Community UK, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply