• ১৩ বৈশাখ ,১৪৩১,27 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

আনিসুল হকের বাবা যুদ্ধাপরাধী-ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা

| মার্চ 25, 2015 | 0 Comments

1427219640.দেশের খবর: ঢাকা উত্তর সিটি করপোরেশনে নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আনিসুল হকের বাবা একেএম জহিরুল হক একাত্তরের যুদ্ধাপরাধী ছিলেন বলে জানিয়েছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা। গতকাল রাজধানীর ধানমন্ডিস্থ সেফ হোম কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তদন্ত সংস্থার সমন্বয়ক আব্দুল হান্নান খান ও জ্যেষ্ঠ কর্মকর্তা সানাউল হক সাংবাদিকদের এ তথ্য জানান।

আব্দুল হান্নান খান সাংবাদিকদের জানান, একেএম জহিরুল হক একাত্তরে স্থানীয় রাজাকার বাহিনীর অন্যতম শীর্ষ নেতা ছিলেন। তার নাম রাজাকারের তালিকায় আছে। তা আপনারা তৎকালীন পাকিস্তান সরকারের জারি করা গেজেট নোটিফিকেশন দেখলেই জানতে পারবেন। তিনি বলেন, আনিসুল হক মেয়র প্রার্থী হয়েছেন বলে তার বাবার বিরুদ্ধে  একাত্তরের ভূমিকা সম্পর্কে তদন্ত করবো না আমি তা মনে করি না। সানাউল হক বলেন, মেয়র প্রার্থী আনিসুল হকের বাবার বিরুদ্ধে একাত্তরের অপরাধের সঙ্গে জড়িত থাকার কোন অভিযোগ পাওয়া যায় আমরা অবশ্যই ব্যবস্থা নেব। তবে তিনি বলেন, বাবার অপরাধের জন্য ছেলে দায়ী হবে কেন? সানাউল হক সাংবাদিকদের আরো বলেন,  আনিসুল হকের বাবা প্রথমে আনসার বাহিনীর সদস্য ছিলেন, পরে তাকে রাজাকার বাহিনীতে পাঠানো হয়। তখন পাকিস্তান সরকার গেজেটের মাধ্যমে আনসার বাহিনী থেকে রাজাকার বাহিনীতে রূপান্তর করা হয়।

প্রসঙ্গত আওয়ামী লীগ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমর্থিত প্রার্থী হিসেবে সোমবার ঢাকা সিটি করপোরেশন উত্তরের মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন আনিসুল হক। তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি।

Category: Scroll_Head_Line, দেশের খবর, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply