• ১৬ বৈশাখ ,১৪৩১,29 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

‘জার্মান প্রেসিডেন্টকে হত্যার ষড়যন্ত্র করেছে আইএসআইএল’

| জুন 1, 2015 | 0 Comments
german

জার্মানির প্রেসিডেন্ট জোয়াচিম গাউক

জার্মানির প্রেসিডেন্ট জোয়াচিম গাউককে হত্যার কথিত ষড়যন্ত্রের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে সুইজারল্যান্ডের কর্মকর্তারা। তাকফিরি সন্ত্রাসী আইএসআইএল’এক সদস্য কথিত এই হত্যা ষড়যন্ত্র করেছিল।

 জার্মান দৈনিক ‘বার্লিনার মরগেনপোস্ট’ জানিয়েছে, এ হত্যা প্রচেষ্টায় জড়িত থাকার দায়ে সন্দেহভাজন ২৭ বছর বয়সী ওসামা এম’র বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। বিস্ফোরক এবং বিষাক্ত গ্যাস ব্যবহার করে এ পরিকল্পনা কার্যকর করতে চেয়েছিল ওসামা। তার পরিকল্পনার প্রধান লক্ষ্য ছিলেন গাউক।

 খবরে বলা হয়েছে, রাজধানী বার্লিনে গাউকের সরকারি বাসভবন ‘বেলভ্যু প্যালেস’, একটি সামরিক হাসপাতাল এবং বিখ্যাত ওষুধ কোম্পানি বায়ারের একটি ভবনে তিন পৃথক হামলা চালানোর পরিকল্পনা করেছিল ওসামা। এ ছাড়া সুইজারল্যান্ডে একটি সন্ত্রাসী চক্র খোলার চেষ্টার সঙ্গেও ওসামা জড়িত ছিল বলে ধারণা করা হচ্ছে।

 ২০১৪ সালের মার্চে  সুইজারল্যান্ডের উত্তরাঞ্চলীয় বেরিনজেন শহর থেকে ওসামাকে আটক করা হয়। সে সময়ে নিজেকে সে আইএসআইএল সন্ত্রাসীগোষ্ঠীর ‘খ্যাতিমান যোদ্ধা’ হিসেবে দাবি করেন। সিরিয়া, অস্ট্রিয়া, জার্মানি এবং ব্রিটেনের সঙ্গে তার যোগাযোগ আছে বলে ধারণা করা হয়।

সন্দেহজনক সন্ত্রাসী তৎপরতার দায়ে তাকে আটকে রাখা হয়েছে সুইজারল্যান্ডের বার্ন শহরে। দেশটির ফৌজদারি আদালত সম্প্রতি তার আটকের মেয়াদ বাড়িয়েছে।

Category: 1stpage, Scroll_Head_Line, আন্তর্জাতিক, ইউরো সংবাদ, ইউরো সংবাদ, ইউরো-সংবাদ - German, শীর্ষ সংবাদ

About the Author ()

Leave a Reply