• ১৪ বৈশাখ ,১৪৩১,27 Apr ,2024
  • ব্রেকিং নিউজ : বাংলাদেশের রিকশাচিত্র পেল ইউনেস্কোর অপরিমেয় সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি

বৃটেনে ঈদের দিনে বাংলাদেশী রেষ্টুরেন্টকর্মীদের ছুটির দাবীতে মানববন্ধন

| জুলাই 20, 2015 | 0 Comments

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ উল ফিতর। কিন্তু এই দিনটিতেও যুক্তরাজ্যে প্রায় ৮০ হাজার বাঙ্গালী রেষ্টুরেন্ট কর্মীর একটি বড় অংশকেই যেতে হয় কাজে।

uk eidইউরোবিডি কমিউনিটি সংবাদ:  প্রতি বছরই রেষ্টুরেন্ট কর্মীদের ঈদের ছুটি না পাওয়ার দাবী নিয়ে ঈদের মৌসুমে খবর প্রকাশিত হয় গনমাধ্যমে। রেষ্টুরেন্ট মালিকদের সংগঠনের নেতারা দেন ছুটির আশ্বাসও। কিন্তু তারপরও ছুটি পান না বেশিরভাগ রেষ্টুরেন্টকর্মীরাই। এদিকে ঈদের দিনটিতে রেষ্টুরেন্ট কর্মীদের ছুটির দাবিতে শুক্রবার ঈদের নামাজের পর ইষ্ট লন্ডন মসজিদের সামনে মানববন্ধন পালন করেছে প্রবাসী বাংলাদেশীদের সংগঠন ফ্রেন্ডস হেলপিং সোসাইটি।

কর্মসূচীতে কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত হয়ে রেস্টুরেন্ট শ্রমিকদের এই মানবিক দাবির প্রতি একাত্মতা পোষণ করে রেস্টুরেন্ট মালিকদের প্রতি বছরে অন্তত একদিন ছুটির অাহবান জানান।

মানববন্ধনে সংগঠনের সভাপতি শাহ আলমের সভাপতিত্বে ও সেক্রেটারি সাইদুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কাউন্সিলার অহিদ আহমেদ চৌধুরী, বাংলা পোস্টের চেয়ারম্যান শেখ মুফিজুর রহমান, সাংবাদিক  আনাস পাশা ও মিজানুর রহমান রোমান। এতে উপস্থিত ছিলেন ওয়াহিদুজ্জামান দিপু, ময়নুল হক, মুহিতুর রহমান, কাওছার চৌধুরী জনি, সিরাজ বিন মালিক, শামছুল ইসলাম, জাবেদ আহমদ, রেদোয়ান মাহমুদ, আবু তাহেরসহ আরো অনেকে।

Category: Community UK, Scroll_Head_Line, ইউরোবিডি কমিউনিটি সংবাদ

About the Author ()

Leave a Reply